টাইমলাইনখেলাক্রিকেটIPL

ইডেনে প্লে-অফের দিন কালবৈশাখী ঝড়? কী বলছেন আবহাওয়াবিদরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ধাক্কা লাগতে পারে কলকাতার ক্রিকেটপ্রেমীদের আনন্দে। আজ রাতে ঠিক তিন বছর পর আবার ইডেন গার্ডেন্সে ফিরতে চলেছে আইপিএল। আজ আইপিএল ২০২২ এর গ্রূপ পর্বে লিগ টেবিলের প্রথম দুই স্থানে থাকা দল প্রথম কোয়ালিফায়ারে একে অপরের মুখোমুখি হবে। হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্সের বিরুদ্ধে নামবে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। তারপর আগামিকাল এলিমিনেটরে খেলবে লিগ টেবিলে ৩ ও ৪ নম্বরে শেষ করা লখনউ সুপার জায়ান্টসদের বিরুদ্ধে নামবে রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কিন্তু দুই ম্যাচের ক্ষেত্রেই বাঁধ সাধতে পারে বৃষ্টি।

আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে যে ২৪শে মে কলকাতায় দিনভর আদ্রর্তাজনিত অস্বস্তি থাকবে। বিকেলের দিকে কালবৈশাখী হানা দিতে পারে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনাই রয়েছে। সেক্ষেত্রে বড় রকমের সমস্যায় পড়বে হাউসফুল ইডেন।

কাল তিন বছর ইডেন গার্ডেন্সের মাঠে দেখা যেত বিরাট কোহলিকে। কিন্তু আগামীকালও কলকাতায় একইরকম পরিস্থিতি থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। তাদের তরফে জানানো হয়েছে যে বুধবার কলকাতায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আজকের মতোই কালও ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

তবে সৌরভের দায়িত্ব নেওয়ার পর অনেক উন্নত হয়েছে ইডেনের নিকাশি ব্যবস্থা। তাই সকলে আশা করছেন যে দিনভর বৃষ্টি না হলে দেরিতে হলেও ম্যাচ শুরু করা সম্ভব হবে। সেক্ষেত্রে বঙ্গ উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাকে দেখতে মাঠ ভরিয়ে দেবেন কলকাতাবাসী, তা নিয়ে সন্দেহ নেই।

Related Articles

Back to top button