fbpx
আবহাওয়াটাইমলাইন

বছরের শুরুতেই দিনভর বৃষ্টি কলকাতায়, চলবে কয়েকদিন

বাংলাহান্ট ডেস্কঃ পূর্বাভাস মেনেই গতকাল রাত থেকেই দক্ষিন বঙ্গের বিভিন্ন জেলেয় গতকাল রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি। সকালেও সেই বর্ষন জারি আছে। কলকাতা সহ উত্তর ও দক্ষিন ২৪ পরগনার বিভিন্ন অংশে বৃষ্টিপাতের পরিমান মাঝারি। হাওয়া অফিস জানাচ্ছে আজ দিনভর বৃষ্টি হবে কলকাতা সহ আসে পাসের জেলাগুলিতে।

মেঘলা  আকাশের কারনে আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। পারদ বেড়ে পৌছেছে ১৬.২ ডিগ্রিতে।  হাওয়া অফিস সূত্রে খবর শনিবার সকাল পর্যন্ত এই আবহাওয়া জারি থাকবে। বৃষ্টির পর রোদ উঠলে আবার তাপমাত্রা কমার সম্ভাবনা থাকছে।  রবিবার সপ্তাহের প্রথম দিনেই আবার স্বমেজাজে ফিরবে শীত।

একই সাথে পশ্চিমের জেলা গুলিতে রয়েছে বজ্রবিদ্যুৎসহ শিলাবৃষ্টির পূর্বাভাস। হালকা বৃষ্টি আজ উত্তরের জেলা গুলোতে।  উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও কাল থেকে বাড়বে বৃষ্টি।  হতে পারে  বজ্রবিদ্যুৎসহ মঝারি মানের  শিলাবৃষ্টি। দার্জিলিং ও সিকিমের বিভিন্ন অংশে আগামী কয়েকদিনে হতে পারে তুষারপাতও।

প্রসঙ্গত, রাজধানী দিল্লী সহ উত্তর ভারত ও পূর্ব ভারতের বেশ কিছু রাজ্যে বৃষ্টির সতর্কতা জারি করেছিল হাওয়া অফিস। অরুণাচল প্রদেশের রাজধানী ইটানগরে সোমবার নূন্যতম তাপমাত্রা ছিল ২.৯ ডিগ্রি সেলসিয়াস। যা এই মরশুমে উত্তর-পূর্বের শহরগুলির মধ্যে শীতলমতম । ঐ দিন মণিপুরের রাজধানী ইম্ফলের তাপমাত্রাও ছিল কাছাকাছি। অসমের গুয়াহাটি ও ইম্ফলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে 9 ডিগ্রি সেলসিয়াস এবং 5 ডিগ্রি সেলসিয়াস। মেঘলা আকাশের কারনে তাপমাত্রা বাড়লেও তুষারপাতের সম্ভাবনাও রয়েছে ভারতের উত্তর পূর্বের রাজ্যগুলির পার্বত্য অঞ্চলে।

 

Back to top button
Close