fbpx
আবহাওয়াটাইমলাইনপশ্চিমবঙ্গ

তাপমাত্রা তিরিশ ছুঁই ছুঁই, আবহাওয়া দপ্তর জানাল কবে হবে বর্ষা

বাংলাহান্ট ডেস্কঃ মাঘের সাথেই বিদায় নিয়েছে ঠান্ডা। গত সপ্তাহ থেকেই দক্ষিণ বঙ্গে পারদ চড়ছে সকালে, আবার রাতে হালকা শীতের অনুভূতি। আগামী বেশ কয়েকদিন এই আবহাওয়া বজায় থাকলেও খুব শিগগিরি হতে পারে বৃষ্টিপাত।

জানা যাচ্ছে জম্মু কাশ্মীরে নতুন করে প্রবেশ করা পশ্চিমী ঝঞ্ঝার কারনে উত্তরবঙ্গের দার্জিলিং, কোচবিহার, কালিংপং, আলিপুরদুয়ারে হতে পারে হালকা থেকে মাঝারী বৃষ্টিপাত। পাশাপাশি দক্ষিণবঙ্গের আকাশ তুলনা মূলক পরিষ্কার থাকলেও দক্ষিণবঙ্গের ওড়িশা লাগোয়া জেলাগুলিতে থাকতে পারে হালকা কুয়াশা, আগামীকালের আবহাওয়ার খবর এ জানিয়েছে আবহাওয়া দফতর।

আগামী ৩-৪ দিন আবহাওয়ার খুব একটা পরিবর্তন হবে না আবহাওয়ার। রাতে থাকবে হালকা শীতের আমেজ। সকালে বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকবে তাপমাত্রা। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী কয়েক দিন শহর কলকাতার তাপমাত্রা ঘোরাফেরা করবে তিরিশ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

মঙ্গলবার কলকাতা তাপমাত্রা বেড়ে সর্বনিম্ন ১৮ ডিগ্রী সেলসিয়াস ছিল ।এবং তাপমাত্রা  সর্বোচ্চ ৩০ ডিগ্রী সেলসিয়াস এর কাছাকাছি। আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  সর্বনিম্ন আর্দ্রতার পরিমাণ অনেকটাই কম থাকবে। বাতাসে এখনও উত্ত‌ুরে হাওয়ার প্রভাব স্পষ্ট রয়েছে। এমনকি আকাশ পরিস্কারও রয়েছে।

আজ কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩১ ডিগ্রী এবং ১৭ ডিগ্রী সেলসিয়াস। আকাশ মেঘমুক্ত থাকছে।  যার ফলে রাতের দিকে বেশ কিছুটা শীত অনুভূত হবে বলে আজকের আবহাওয়ার খবর এ জানিয়েছে আবহাওয়া দফতর।

Back to top button
Close
Close