টাইমলাইনপশ্চিমবঙ্গ

বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে বাংলা জুড়ে চলবে বৃষ্টিপাত: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ নিম্নচাপের কারণে রাজ্যজুড়ে আজ থেকে বৃষ্টির বাড়ার সম্ভাবনা রয়েছে বাংলাজুড়ে (west bengal)। বুধবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। ঝড়ো হাওয়ার কারণে সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। ঝোড়ো হাওয়ার কারণে সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা। উত্তর ও মধ্য বঙ্গোপসাগরে যেতে নিষেধ মৎস্যজীবীদের।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি হবে। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ।

bristi inner20180503154653 Bangla Hunt Bengali News

আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭১ শতাংশ। বুধবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৯ শতাংশ। এই মুহূর্তে কলকাতায় তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া (Weather) দফতর সূত্রে খবর,  আগামী পাঁচ দিন বৃষ্টি রাজ্যজুড়ে। ঝোড়ো হাওয়ার কারণে সমুদ্র উত্তাল। উত্তর ও মধ্য বঙ্গোপসাগরে যেতে নিষেধ মৎস্যজীবীদের। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের বাকি জেলাতে মাঝারি ও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের আগামী রবিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং মুর্শিদাবাদে অতি ভারী বৃষ্টি হতে পারে দু-এক পশলা। ভারী বৃষ্টি হতে পারে।

Back to top button