টাইমলাইনভারত

আসাউদ্দিন ওয়েসীকে গ্রেফতার করে শীঘ্রই জেলে ঢোকানো উচিত: রাজা সিং, বিজেপি বিধায়ক।

অযোধ্যার মতো সংবেদনশীল মামলায় আসাউদ্দিন ওয়েসীর (Asaduddin Owaisi) বিতর্কিত মন্তব্যের জন্য উনাকে গ্রেফতারের দাবি উঠছে। আসলে অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্ট ঐতিহাসিক রায় দিয়েছে। আদালত মুসলিমদের আলাদা জায়গায় ৫ একর জমি দিতে বলেছে। অন্যদিকে বিতর্কিত জমি রাম লালার বলে ঘোষণা করেছে।

আদালত বলেছেন অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির গড়ার নির্দেশ দিয়েছে। সুপ্রিম কোর্টের এই রায়কে খুবই দুর্দান্ত বিচার বলে ভারতীয় সমাজ গণ্য করেছে। কিন্তু ভারতের কিছু কট্টরপন্থী এখন উস্কানি দিয়ে রাজনীতি করতে মাঠে নেমে পড়েছেন।

এর মধ্যে একজন হলেন AIMIM এর সভাপতি আসাউদ্দিন ওয়েসী, যিনি আদালতের রায় এর উপর অসন্তোষ প্রকাশ করে বিতর্কিত মন্তব্য করেছেন। আসাউদ্দিন ওয়েসী বলেছেন ৫ একর জমি আমাদের নেওয়া উচিত নয়, আমরা ভিক্ষা করেও রাম মন্দির গড়তে পারি।

আসাউদ্দিন বলেন, সুপ্রিম কোর্ট সুপ্রিম হলেও নির্ভেজাল নয়। এই মন্তব্যের পর অনেক রাষ্ট্রবাদী আসাউদ্দিন ওয়েসীর উপর আক্রোশ প্রকাশ করেন। হায়দরাবাদের গোশাহমল এর বিজেপি বিধায়ক রাজা সিং আসাউদ্দিনকে জেলে ঢুকিয়ে দেওয়ার কথা বলেন।

রাজা সিং বলেন, আমি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অনুরোধ করছি আসাউদ্দিন ওয়েসীকে গ্রেফতার করা হোক। রাজা সিং বলেন, আমাদের পার্টি মন্দির, মসজিদ নিয়ে রাজনীতি করে না কিন্তু আসাউদ্দিন ওয়েসী দেশে দাঙ্গা লাগানোর প্রয়াস করছে। তাই একে গ্রেফতার করে জেলে ঢুকিয়ে দেওয়ার অনুরোধ করছি।

অখিল ভারতী আখড়া পরিষদের সভাপতি মহন্ত নরেন্দ্র গিরিও আসাউদ্দিন ওয়েসীকে নিয়ে কটাক্ষ করে বলেছেন যে সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত গ্রহণ না করা অর্থাৎ দেশদ্রোহীতা করা।তিনি আরো বলেছেন যে ওয়েসি ভারত ও হিন্দুদের বিরুদ্ধে বিষ উগরাত থাকেন। ওয়েসির যদি ভারতকে পছন্দ না করেন তবে তাঁর উচিত হবে যে তিনি ভারত ছেড়ে পাকিস্তানে চলে যাক।

Back to top button