টাইমলাইনপশ্চিমবঙ্গ

যেকোনো সময় খুন যেতে পারেন রাজীব কুমার : বিস্ফোরক সোমেন মিত্র

বাংলা হান্ট ডেস্ক: রাজীব কুমার-সিবিআই সাপে নেউলে লড়াই চলছে, প্রাক্তন পুলিশ কমিশনার কে খুজতে হন্যে হয়ে উঠেছে গোয়েন্দা সংস্থা। এর মধ্যেই চাঞ্চল্যকর আশঙ্কা প্রকাশ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তিনি আশংকা করেছেন যে হত্যাও করা হতে পারে রাজীব কুমারকে।

সম্প্রতি সিউড়িতে দলের সবার জন্য গেছেন সোমেন মিত্র। সেখানে এসে সাংবাদিকদের তিনি বলেন যে ‘২০১৩ সালে সারদা কেলেঙ্কারি প্রকাশ্যে আসলে তার তদন্তের জন্য একটি স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করা হয়। সেই টিমের হত্তাকত্তা করা হয় বিধাননগর কমিশনারেটের তৎকালীন প্রধান রাজীব কুমারকে।’

উল্লেখ্য, প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের বিরুদ্ধে গোয়েন্দারা অভিযোগ এনেছেন যে সারদা কাণ্ডের তথ্যপ্রমাণ লোপাট করেছে রাজীব। সিবিআই আইনজীবীরা তাকে গ্রেফতার করতে চাওয়ার কারণ হিসেবে আদালতের কাছে প্রতিবার বলেছেন এই কথা।

এই প্রসঙ্গে সোমেন মিত্র বলেন, ‘ রাজ্য সরকারের বহু প্রভাবশালী নেতারা এই সারদা মামলায় দিনের পর দিন জেল খেটেছেন। এমনকি রাজীব কুমারকে বাঁচাতে ধর্মতলা ধরনায় বসেছিলেন খোদ মুখ্যমন্ত্রী। তিনি যদি ধরা পড়েন তাহলে দলের অনেক তাবড় তাবড় নেতা মন্ত্রীদের রাজনৈতিক জীবনই শেষ হয়ে যাবে এবং শুধু তাই নয় সরকারের অস্তিত্ব নিয়েও প্রশ্ন দেখা দেবে। এখন সিবিআই যেভাবে এগোচ্ছে তাতে ওকে মেরে ফেলা ছাড়া আর কোনও রাস্তা নেই। সেই জন্যই আমাদের ভয় হচ্ছে, ওকে মেরে না দেয়।’

উল্লেখ্য, রাজীব কুমারের খোঁজ না পাওয়া গেলেও আড়ালে-আবডালে থেকেই পুলিশি গ্রেফতারি এড়ানোর চেষ্টা করে চলেছেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। রাজীবের আইনজীবী শুক্রবার আলিপুর আদালতে আগাম জামিনের আবেদন জানান। সিজিও কমপ্লেক্সে গিয়ে সেকথা জানিয়েও আসেন।

বৃহস্পতিবার, আলিপুর আদালত রায় দিয়ে জানিয়েছে, রাজিব এর বিরুদ্ধে বিরুদ্ধে তার করা অপরাধের যথেষ্ট সাক্ষী প্রমাণ রয়েছে। তাই এখন কোনো পরোয়ানা ছাড়াই, সিবিআই নিজের ক্ষমতাকে কাজে লাগিয়ে, তদন্তের স্বার্থে তাঁকে গ্রেফতার করতে পারে, এ ব্যাপারে কোনো রকম কেউ নাক গলাতে পারবেন না।

Back to top button