fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গব্যাবসা

অবশেষে রাজীব কুমারের দেখা মিলল, সঙ্গে অমিত মিত্র

বাংলা হান্ট ডেস্কঃ কলকাতায় আয়োজিত দু-দিনের  সম্মেলন ‘টাইকন ২০২০’ –র প্রথম দিনে মঞ্চে দাঁড়িয়ে বিনিয়োগের উপর জোড় দিলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র । স্টার্ট আপ সংস্থাদের বিনিয়োগ করতে আহ্বান জানালেন রাজ্যের অর্থ, শিল্প ও তথ্যপ্রযুক্তি শিল্প মন্ত্রী অমিত মিত্র । এদিনের অর্থমন্ত্রীর সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি শিল্প সচিব রাজীব কুমারকে ।

বহুদিন বাদে প্রকাশ্যে দেখা গেল প্রাক্তন গোয়েন্দা প্রধানকে । তথ্যপ্রযুক্তি শিল্প সচিবের পদে বদলি হওয়ার পর এই প্রথম প্রকাশ্যে এসেন তিনি । ‘টাইকন ২০২০’- প্রথম দিনই তাঁর দেখা মিলল মঞ্চে । যদিও এদিন রাজীব কুমারকে শ্রোতার ভূমিকাতেই বেশি দেখা গেল । আধ ঘণ্টার ভাষণের শুরুতেই অমিত মিত্র বলে দেন, তাঁর এবং তাঁর সচিব রাজীব কুমার পক্ষ থেকে তিনি যা বলার বলছেন ।

শিল্পমন্ত্রী বলেন, রাজীব কুমার রুরকি ইঞ্জিনিয়ারিং কলেজের তথ্যপা্রযুক্তি বিভাগের বি-টেক । তাই রাজীব কুমারকে তথ্যপ্রযুক্তিরই লোক বলা যায় । এদিনের মঞ্চ থেকে অমিত মিত্র প্রতিশ্রুতি দিয়েছেন খুব শীঘ্রই রাজ্য সরকার টাই –এর ইনকিউবেশন সেন্টার তৈরির জন্য চিহ্নিত জমি টাইকন কলকাতার প্রধান অভিষের রুংতার হাতে তুলে দেওয়া হবে । এই প্রতিশ্রুতির স্বপক্ষে সম্মতিও দিয়েছেন রাজীব কুমার । ৪৫ মিনিটের ভাষণে ওই একবারই কথা বলেন তিনি । একটাই শব্দ ‘অবশ্যই’ । এদিন মন্ত্রীর সঙ্গে স্টার্টআপ সংস্থাগুলি ঘুরে দেখেন রাজীব ।

নতুন বছরের শুরুতে গত সপ্তাহ থেকে দফতরে আসতে  শুরু করেছেন রাজীব কুমার ।  নিজের কাজকর্ম, দায়িত্ব বুঝে নিচ্ছেন তিনি । তবে এখনই খুব বেশী সময় কাটাচ্ছেন দফতরে ।

Back to top button
Close
Close