টাইমলাইনপশ্চিমবঙ্গ

বড় খবরঃ মুখ বাঁচাতে রাজ্যের করোনায় আক্রান্তদের সংখ্যা জানাল সরকার! মোট সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৫৯! মৃত ৬১

বাংলা হান্ট ডেস্কঃ কিছুদিন আগেই কেন্দ্রের স্বাস্থ মন্ত্রালয়ের তরফ থেকে বলা হয়েছিল যে, পশ্চিমবঙ্গে (West Bengal) ১০ টি জেলা রেড জোনের মধ্যে পড়ে এবং রাজ্যে আক্রান্তদের সংখ্যা প্রায় এক হাজার। তখন রাজ্যের মুখ্য সচিব রাজীব সিনহা (Rajib Sinha) সেই কথা অস্বীকার করলেও এখন স্বীকার করে নিলেন যে রাজ্যে করোনায় আক্রান্তদের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে।

এবার অবশেষে মুখ বাঁচাতে রাজ্যের করোনায় আক্রান্তদের সংখ্যা জানালো সরকার। আজ বিকেলে নবান্নের বৈঠকে রাজ্যের মুখ্য সচিব রাজীব সিনহা বলেন, এতদিন রাজ্যের সমস্ত জায়গা থেকে তথ্য পাচ্ছিলাম না আমরা। রাজ্যের বিভিন্ন ল্যাবে হচ্ছে করোনার পরীক্ষা আর সেখান থেকে সঠিক তথ্য না পাওয়ায় আমরা অ্যাকচুয়াল সংখ্যা বলতে পারছিলাম না। এখন সরকারি আর বেসরকারি ল্যাব থেকে পরীক্ষার রিপোর্ট আসছে।

উনি স্পষ্ট ভাবে জানিয়ে দেন যে, এখনো পর্যন্ত গোটা রাজ্যে মোট ১২৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অ্যাকটিভ ৯০৮, সুস্থ ২১৮ জন, মৃত বেড়ে ৬১। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ জন। মুখ্য সচিব আরও জানান যে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রন্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১১ জনের।

আজকের এই মিটিংয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী উপস্থিত ছিলেন না। মুখ্যসচিবের কথায় এটা স্পষ্ট যে, সেদিন কেন্দ্রীয় স্বাস্থ মন্ত্রক যা বলেছিল সেটা সত্যিই ছিল। আর গতকাল পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১১৫৮। কিন্তু এই কথা এতদিনে কোন রাজ্যবাসীই জানতে পারেনি।

Back to top button