টাইমলাইনভারত

সিয়াচেনের উদ্দেশে রওয়ানা দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

বাংলা হান্ট ডেস্ক: প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর আজ সিয়াচেনে উদ্দেশে রওয়ানা দিলেন রাজনাথ সিং। সমুদ্রতল থেকে ১৮৮৭৫ ফিট উচ্চতা সিয়াচেনের। রাজনাথ আজ দেখা করবেন বিশ্বের সর্বোচ্চ এই যুদ্ধক্ষেত্রে কর্তব্যরত জওয়ানদের সঙ্গে। পাশাপাশি তিনি খতিয়ে দেখবেন সিয়াচেন সীমান্তের প্রতিরক্ষা ব্যবস্থাও। আজ নিজের টুইটার হ‍্যান্ডেলে এই কথা জানান রাজনাথ।

জানা গেছে, রাজনাথের কাছে তুলে ধরা হবে সিয়াচেন হিমবাহে পাকিস্তান সীমান্তবর্তী এলাকার নিরাপত্তা সংক্রান্ত খুঁটিনাটি দিকগুলি। সেনাবাহিনী কীভাবে কাজ করে প্রবল ঠান্ডায় ও চরম প্রতিকূল পরিস্থিতিতে, সেই কাজে কীভাবে সাহায্য করে বায়ুসেনা, সবটাই আজ খতিয়ে দেখবেন প্রতিরক্ষামন্ত্রী। জানা গেছে, গোটা বিষয়টি নিয়ে আর্মি কমান্ডার লেফটেনন্ট জেনেরাল রণবীর সিং, কার্গিল যুদ্ধের নায়ক লেফটেনন্ট জেনেরাল ও আই কে জোশী রাজনাথকে ব্রিফ করবেন তিনি।

সিয়েচেন হিমবাহে ভারতীয় সেনা মোতায়েন রয়েছে ১৯৮৪ সালে অপারেশন মেঘদূতের পর থেকেই। সারা বছর মাইনাস ৬০ ডিগ্রি সেলসিয়াসে ওই এলাকায় সীমান্ত পাহারা দেয় ভারতীয় সেনা। UPA সরকার থাকাকালীন সেনা সরিয়ে নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল ওই অঞ্চল থেকে। কিন্তু ওখানে সেনা ছাউনি রেখে দেওয়ার ব্যাপারে জোর দেওয়া হয় সেনার পক্ষ থেকে।

Related Articles

Back to top button