টাইমলাইনটাকা পয়সাভারত

এক দিনে ১ হাজার কোটি লাভ ঝুনঝুনওয়ালার, এই স্টকে বিনিয়োগ করলে আপনিও হতে পারেন মালামাল

বাংলাহান্ট ডেস্ক : রাকেশ ঝুনঝুনওয়ালা (Rakesh Jhunjhunwala) মানেই ভারতের শেয়ার মার্কেটে (Share market) এক বিশাল চমক। প্রায় প্রতিদিনই কোন না কোন স্টক কিনে বিপুল অঙ্কের লাভ করে “মুকাদ্দার কা সিকান্দার” হচ্ছেন রাকেশ। এবার একই দিনে দুটি ভিন্ন কোম্পানির স্টক কিনে ১০৬১ কোটি টাকার সম্পত্তি বৃদ্ধি করলেন তিনি।

Titan Company এবং Star Health & Allied এই দুই কোম্পানির শেয়ারে বিনিয়োগ করে একদিনেই বিপুল লক্ষী লাভ হলো রাকেশ ঝুনঝুনওয়ালার। এই দুই কোম্পানির শেয়ার এর ঊর্ধ্ব গগনে একদিনে তার সম্পত্তির পরিমাণ বাড়লো ১০৬১ কোটি টাকা। প্রায় ৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে টাইটান কোম্পানির শেয়ার। অন্যদিকে স্টার হেলথ এন্ড এলাইড এর শেয়ার বৃদ্ধি পেয়েছে ১৬ শতাংশ।

BSE বা বোম্বে স্টক এক্সচেঞ্জ এ ২১২৮ টাকায় ক্লোজ হয় টাইটান কোম্পানির শেয়ার। এইদিন কোম্পানির সর্বোচ্চ শেয়ার দর উঠেছিল ২১৭০.৯৫ টাকা। এর ফলে এই শেয়ার থেকে ৭.৮ শতাংশ লাভ হয়েছে। বর্তমানে টাইটান কোম্পানির মার্কেট ভ্যালু দাঁড়িয়েছে ১৮৮৯২০.৮৯ কোটি। অন্যদিকে ৩১ শে মার্চ ২০২২ পর্যন্ত টাইটান কোম্পানিতে রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী রেখার নামে ৯৫৪০৫৭৫ ইকিউটি শেয়ার আছে।

BSE তে ৫৩০.২০ টাকা প্রতি শেয়ারে ক্লোজ হয়েছে স্টার হেলথ। এই দিনে কোম্পানির সর্বোচ্চ শেয়ার মূল্য উঠেছিল ৫৩০.২০ টাকা। ৩১ শে মার্চ ২০২২ পর্যন্ত এই কোম্পানিতে রাকেশের ৮২৮৮২৯৫৮ টি ইকুইটি শেয়ার আছে।

আপনার কি বিনিয়োগ করা উচিত টাইটান ও স্টার হেলথে?

করোনা ও লকডাউনের জেরে অনেক ক্ষেত্রেই বিয়ের অনুষ্ঠান পিছিয়ে গেছে। এর সাথে সোনার দাম ঊর্ধ্বমুখী। অন্যদিকে রাশিয়ায় ইউক্রেন যুদ্ধে সারা বিশ্বব্যাপী প্রভাব পড়ায় সোনার বিক্রি হ্রাস পেয়েছে। এর ফলে এই জাতীয় পণ্যের দামও হ্রাস পেয়েছে। এর ফলে অদূর ভবিষ্যতে এই পণ্যগুলোর চাহিদা বৃদ্ধির সম্ভাবনা আছে। তাই আপনি চাইলে এই স্টকে বিনিয়োগ করতেই পারেন।

Related Articles