টাইমলাইনটাকা পয়সাভারত

টাটার এই শেয়ার কিনেই মাত্র ৯ দিনে ৬৪০ কোটি টাকার সম্পত্তি বাড়ালেন রাকেশ ঝুনঝুনওয়ালা

বাংলা হান্ট ডেস্কঃ শেয়ারবাজারে কার ভাগ্য যে কখন খুলে যায় তা বলা খুবই মুশকিল। তবে এই মুহূর্তে বিশেষত গত কয়েক সপ্তাহে টাটা মোটরসের শেয়ার হয়ে উঠেছে সোনার চেয়েও দামি। এমনকি গত ৫২ সপ্তাহের নিরিখে দেখতে গেলে গতকাল অর্থাৎ বুধবার টাটার শেয়ার পৌঁছেছিল একেবারে সর্বোচ্চ স্তরে। প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছিল ৫০২.৯ টাকা। বিশেষজ্ঞদের মতে শেষ এক মাসে টাটার শেয়ারের দাম বেড়েছে প্রায় ৬০%। যার জেরে এবার বড় লাভের মুখ দেখলেন ভারতীয় ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালা।

মহা অষ্টমীর সকালে এই শেয়ারের পরিমাণ বেড়ে ৫০২.৯ টাকায় দাঁড়ানোয় এক লাফে ভাগ্যের সিঁড়িতে অনেকখানি উপরের দিকে উঠে গেলেন তিনি। বিশেষজ্ঞদের মতে, টাটা মোটরসের শেয়ার হোল্ডিংয়ের ধরন অনুযায়ী, চলতি বছরের এপ্রিল থেকে জুন শেষ তিন মাসে রাকেশ ঝুনঝুনওয়ালার হাতে ছিল ৩,৭৭,৫০,০০০ শেয়ার। গত সেপ্টেম্বরে বাজার বন্ধের কারণে টাটা মোটরসের শেয়ারের দাম ছিল ৩৩৩.৩৫ টাকা যা বুধবার দাঁড়িয়েছে ৫০২.৯০ টাকায়। অর্থাৎ শেয়ারের দাম বেড়েছে ১৬৯.৫৫ টাকা।

আর এই সূত্র ধরেই ৬৪০ কোটি টাকার সম্পত্তি মাত্র ৯ দিনে বাড়িয়ে দিলেন ভারতীয় ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালা। সম্প্রতি কেন্দ্রের কাছে ছাড়পত্র পেয়েছে তার নতুন উড়ান সংস্থা। অর্থাৎ সেখানেও বড় লাভের আশা রয়েছে। আর তার সাথে সাথে এবার শেয়ার বাজারেও বড়োসড়ো লক্ষ্মী লাভ হল এই ভারতীয় বিজনেস টাইকুনের।

যদিও মহা অষ্টমীর সকালে টাটার শেয়ারের দাম ৫০২.৯ টাকা থাকলেও মহানবমীতে তা কিছুটা কমেছে। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের রিপোর্ট অনুযায়ী বর্তমানে টাটা মোটরসের প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৪৯৭.৪০ টাকা। অর্থাৎ শতাংশের হিসেবে শেয়ারের মূল্য পড়েছে ১.৮৭%। তবে শেয়ারের দাম কিছুটা পড়লেও এই মুহূর্তে বেশ লাভজনক অবস্থাতেই রইলেন রাকেশ।

 

Related Articles

Back to top button