টাইমলাইনভারত

হৃদরোগে আক্রান্ত হয়ে দিল্লীর হাসপাতালে ভর্তি হলেন কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ান

বাংলা হান্ট ডেস্কঃ কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ান (Ram Vilas Paswan) দিল্লীর ফর্টিস এক্সকর্ট হাসপাতালে ভর্তি হয়েছেন। উনি আগে থেকেই হৃদরোগে ভুগছিলেন, আর এই কারণেই ওনাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। স্বস্তির খবর হল ওনার করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছে। জানিয়ে দিই, কেন্দ্রের ছয়জন মন্ত্রী এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে। আর সেই ছয়জন মন্ত্রীর তালিকায় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহয়ের নামও আছে।

রামবিলাস পাসোয়ান কনজিউমার বিষয়ক ও খাদ্য এবং সার্বজনিক বিতরণ মামলার কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার সাথে সাথে বিহারের লোক জনশক্তি দলের সভাপতিও। তিনি বিহারের হাজিপুর লোকসভা কেন্দ্র থেকে প্রতিনিধিত্ব করেন। উনি ৩২ বছরের রাজনৈতিক জীবনে ১১ বার নির্বাচনে লড়েছেন। আর ১১ বারের মধ্যে ৯ বার তিনি জয় হাসিল করেছেন। রামবিলাস পাসোয়ান ছয়জন প্রধানমন্ত্রীর সাথে কাজ করেছেন। আর এটি ভারতের সর্বকালীন রেকর্ড।

পাসোয়ান বিহারেরে খগরিয়া জেলার বাসিন্দা। ১৯৬০ সালে ওনার শুভ পরিণয় রাজকুমারী দেবীর সাথে হয়, ওনার এবং রাজকুমারী দেবীর দুটি কন্যা সন্তান আছে। যদিও ১৯৮১ সালে ওনাদের দাম্পত্য জীবনের ইতি ঘটে। এরপর ১৯৮৩ সালে তিনি রিনা শর্মাকে বিয়ে করেন। আর দ্বিতীয় পক্ষে ওনার একটি মাত্র ছেলে আছে। চিরাগ পাসোয়ান রামবিলাস পাসোয়ানের একমাত্র ছেলে। আর তিনিও সক্রিয় ভাবে রাজনীতির সাথে যুক্ত।

Related Articles

Back to top button