টাইমলাইনবিনোদন

৪০০ কোটি টাকায় বানানো ‘ব্রহ্মাস্ত্র’, রণবীর নিজেই নিলেন এত টাকা!

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের মরা গাঙে জোয়ার নিয়ে এসেছে ‘ব্রহ্মাস্ত্র’ (Brahmastra)। রণবীর কাপুর (Ranbir Kapoor) এবং আলিয়া ভাটের (Alia Bhatt) ছবিটি মুক্তির দু সপ্তাহ পরেও বেশ ভাল রকম ব‍্যবসা করছে। সবেমাত্র প্রথম পার্ট মুক্তি পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’র। আর প্রথম ছবিই হিট। রণবীর আলিয়ার প্রথম অনস্ক্রিন পারফরম‍্যান্স দর্শকদের একটা বড় অংশের মনে ধরেছে। প্রায় ৪০০ কোটি টাকারও বেশি বাজেটে তৈরি হয়েছে ব্রহ্মাস্ত্র। নায়ক হিসাবে রণবীর কত পারিশ্রমিক নিয়েছেন জানলে অবাক হবেনই।

ব্রহ্মাস্ত্রর পরিচালক অয়ন মুখার্জি রণবীর ও আলিয়ার সবথেকে ঘনিষ্ঠ বন্ধুদের মধ‍্যে একজন। এমনিতে বলিউডের প্রথম সারির তারকা রণবীর এক একটি ছবিতে অভিনয়ের জন‍্য কয়েক কোটি টাকা পারিশ্রমিক নেন বলেই জানা যায়। কিন্তু বন্ধুর ছবিতে অভিনয়ের জন‍্য কত টাকা নিয়েছেন রণবীর?


সাধারণত অভিনেতা অভিনেত্রীদের পারিশ্রমিকের অঙ্কটা গোপনই থাকে। কিন্তু পরিচালক অয়ন নিজেই জানিয়েছেন রণবীরের পারিশ্রমিকের পরিমাণ। সম্প্রতি এক সাক্ষাৎকারে অয়ন বলেন, “সত‍্যিটা হল অনেক ব‍্যক্তিগত ত‍্যাগের পর তৈরি হয়েছে ব্রহ্মাস্ত্র। এটা সত‍্যি যে একজন তারকা হিসাবে যে পারিশ্রমিকটা নেন, ব্রহ্মাস্ত্র তৈরি করতে একটা পয়সাও নেননি তিনি। এটা খুব খুব বড় একটা ব‍্যাপার। কারণ এ ছাড়া ছবি তৈরি সম্ভব হত না।”

অন‍্যদিকে আলিয়ার ব‍্যাপারে অয়ন বলেন, অভিনেত্রী ছবির সঙ্গে যোগ দিয়েছিলেন ২০১৪ সালে। তখন তাঁর সবেমাত্র কয়েকটি ছবি মুক্তি পেয়েছিল। আজকের তারকা তখনো তিনি হয়ে ওঠেননি। সে সময়ে আলিয়ার জন‍্য যে পারিশ্রমিকটা ধার্য হয়েছিল তা খুব বেশি নয়। কিন্তু এত বছর পরেও আলিয়া বলেন, ওই টাকাটা ছবি তৈরিতেই লেগে গিয়েছে।

রণবীর বলেন, তিনি পারিশ্রমিক চেয়েছিলেন ছবির জন‍্য। তিনি ছবিটির সহ প্রযোজনাও করেছেন। আসলে তাঁর দৃষ্টি আর চিন্তা ভাবনা দুটোই অনেক দূরের। প্রথম ছবির জন‍্য তিনি পারিশ্রমিক নেননি ঠিকই, কিন্তু তিনটি পার্ট মিলিয়ে ব্রহ্মাস্ত্র সিরিজ যা কামাবে তা অভিনেতা হিসাবে তাঁর পারিশ্রমিকের থেকে অনেক বেশি হবে।

Related Articles