টাইমলাইনবিনোদন

‘ফিল্মি পরিবার থেকে আসলেই সুবিধা পাওয়া যায় না’, এক সময়েথ আর্থিক দুর্দশা নিয়ে মুখ খুললেন রানি

বাংলাহান্ট ডেস্ক: বলিউড (bollywood) মানেই গ্ল‍্যামারের হাতছানি, টাকার ফোয়ারা। খ‍্যাতির মোহে অন্ধ হয়ে দলে দলে কত মানুষ যে মুম্বই নগরীতে আসে তার ইয়ত্তা নেই। এত মানুষের মধ‍্যে কঠোর পরিশ্রমের পর কেউ কেউ হয় মিঠুন চক্রবর্তী, শাহরুখ খান, অক্ষয় কুমার। আবার কেউ কেউ হারিয়ে যায় স্বপ্নের অতলে। শুধু যে ‘বহিরাগত’রাই স্ট্রাগল করেন এমন নয়, তথাকথিত ধনী তারকাদের পরিবারে জন্ম হয়েও পরিশ্রম করে পায়ের তলায় মাটি শক্ত করেছেন অনেকেই। এমন একজন হলেন রানি মুখার্জি (rani mukerji)।

বলিউডের ফিল্মি পরিবারেরমেয়ে রানি। তুতো বোন কাজল, তাঁর মা তনুজা নামী অভিনেত্রী। কিন্তু কেরিয়ারের শুরুর দিকে খাটতে হয়েছিল রানিকেও। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি দাবি করেন, ফিল্মি পরিবারেও সব মানুষ ধনী হন না। অনেকেই আছেন যাদের অবস্থা তেমন ভাল নয়।

বাঙালি অভিনেত্রীর কথায়, “এখন ফিল্ম ইন্ডাস্ট্রি অনেকটাই বদলে গিয়েছে, কারণ ব‍্যবসায় কর্পোরাইজেশন হয়েছে। কিন্তু আগেকার সময়ে একটি ছবি রিলিজ করার জন‍্য বসতবাড়িও বিক্রি করে দিতে হত। প্রযোজকরা রাস্তায় বসে যেতেন। নতুন ছবি তৈরি করার জন‍্য তাদের কাছে টাকা থাকত না। এমন অনেক হয়েছে যে রোজগারের অন‍্য উপায় না পেয়ে বহু পরিবার পথে বসে গিয়েছে। ফিল্মি পরিবারের মানুষ মানেই যে সুবিধা রয়েছে এমনটা নয়।”

সদ‍্য ১৯ নভেম্বর মুক্তি পেয়েছে রানি ও সইফের নতুন ছবি ‘বান্টি অউর বাবলি ২’। এই নিয়ে ১২ বছর পর ফের জুটি বাঁধলেন সইফ রানি। তাও আবার বান্টি অউর বাবলির মতো সুপারহিট একটি ছবির সিক‍্যুয়েলে। প্রথম ছবিটি দারুন ব‍্যবসা করেছিল বক্স অফিসে। এখনো মানুষের মুখে মুখে ঘোরে সে ছবির গান। সিক‍্যুয়েল ছবিটিও ভালোই সাড়া পাচ্ছে দর্শক মহলে।

Related Articles

Back to top button