টাইমলাইনবিনোদন

কে কার প্রেমে পড়বে সেটা তার ব‍্যাপার, ‘কুছ কুছ হোতা হ‍্যায়’ বিতর্ক নিয়ে সাফাই রানি মুখার্জির

বাংলাহান্ট ডেস্ক: শাহরুখ খান,রানি মুখার্জি (rani mukerji) ও কাজল অভিনীত ‘কুছ কুছ হোতা হ‍্যায়’ (kuch kuch hota hai) নব্বইয়ের দশকের অন‍্যতম জনপ্রিয় ছবি। রাহুল, অঞ্জলি ও টিনার বন্ধুত্ব ও ভালবাসার গল্পে মজেছিল আপামর সিনেপ্রেমীরা। তবে এ ছবি নিয়ে পরবর্তীকালে সমালোচনাও কম হয়নি।

‘টম বয়’ অঞ্জলির বদলে ‘সুন্দরী’ টিনাকে বিয়ে আর তারপর আবার অঞ্জলির প্রেমে পড়েই তাকে ফের বিয়ে, রাহুলের ‘সেক্সিস্ট’ স্বভাব নিয়ে বিতর্ক তুঙ্গে উঠেছিল। পরিচালক করন জোহর নিজে বলেছিলেন, ছবিটি নতুন করে তৈরি করতে হলে গল্পটা একটু বদলে দেবেন তিনি।


এত বছর পর এ বিষয়ে মুখ খুললেন ‘টিনা’ ওরফে রানি মুখার্জি। এক সাক্ষাৎকারে অভিনেত্রী স্পষ্টই বলেন, চরিত্রগুলিকে বিচার তিনি করতে পারবেন না। তবে হ‍্যাঁ, রাহুলের চরিত্রটিকে তিনি বাহবা দেবেনই কারণ সে নিজের হৃদয়ের কথা শুনেছে। রানির কথায়, “কে কার প্রেমে পড়বে সেটা সম্পূর্ণ তার নিজস্ব ব‍্যাপার। এতে আমরা বিচার করার কেউ নই। সবটাই হৃদয়ঘটিত ব‍্যাপার। তুমি তাকে বোঝাতে পারো না যে কোনটা ঠিক আর কোনটা ভুল। তোমার কাছে যেটা ঠিক অন‍্যের কাছে হয়তো সেটা ভুল। আমার মতে, আমাদের সবার মধ‍্যেই কিছু না কিছু দোষ রয়েছে। তাই বিচার না করাই ভাল।”

রানি আরো বলেন, “টিনা এমন একটা মেয়ে ছিল যাকে পাওয়া রাহুলের পক্ষে সহজ ছিল না। তাই তার সম্পর্কে আরো আগ্রহী হয়ে উঠেছিল রাহুল। লন্ডনে জন্ম ও বড় হয়ে ওঠার পরেও যে টিনা কলেজ ক‍্যাম্পাসে ‘ওম জয় জগদীশ হরে’ গেয়েছিল তাতে বোঝা গিয়েছে যে নিজের সংষ্কৃতির প্রতি কতটা টান রয়েছে তার। এসবের জন‍্যই রাহুল টিনার প্রতি আকর্ষিত হয়েছিল।”


রানির মতে, এমন নয় যে টিনার রূপ দেখেই রাহুল তার প্রেমে পড়েছিল। টিনার চরিত্রটির মধ‍্যে অনেক গভীরতা ছিল। শেষে কিন্তু টিনাই বুঝেছিল যে রাহুল ও অঞ্জলির মন‍্যে কতটা ভালবাসা রয়েছে। তাই নিজের মেয়েকে ওই দুজন বন্ধুকে আবার মিলিয়ে দেওয়ার দায়িত্ব দিয়ে গিয়েছিল।

Related Articles

Back to top button