টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

তেলেঙ্গানার পাশে বাংলা, মমতার থেকে ২ কোটি টাকা সাহায্য পেয়ে ধন্যবাদ জ্ঞাপন রাও-এর

বাংলাহান্ট ডেস্কঃ প্রাকৃতিক বিপর্যয়ে বেহাল দশা তেলেঙ্গানার (telangana)। প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন। এই পরিস্থিতিতে তেলেঙ্গানার পাশে বাংলা (West bengal)। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও-এর সরকারী ত্রাণ তহবিলে ২ কোটি টাকা দিয়ে আর্থিক সাহায্য করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জী।

তেলাঙ্গানায় প্রাকৃতিক বিপর্যয়
বিগত বেশ কয়েকদিন ধরে আবহাওয়ার বিরূপ প্রভাব পড়েছে তেলাঙ্গানা-হায়দরাবাদের বিস্তীর্ণ এলাকায়। প্রবল বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়েছে বহু এলাকা। আবহাওয়া দফতর জানাচ্ছে, এখনও কাটেনি দুর্যোগের কালো মেঘ। উত্তর-মধ্য বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের কারণে কর্ণাটক, বিদার, কোপ্পাল, রাইচুর, চিক্কাবাল্লাপুরা, চিক্কামাগালুরুতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পাশে দাঁড়ালেন বাংলার মুখ্যমন্ত্রী
এই প্রাকৃতিক বিপর্যয়ে তেলেঙ্গানায় ব্যাপক ক্ষয় ক্ষতি হয়ে চলেছে। ঘর বাড়ি ভেঙ্গে পড়েছে, জলের তলায় চলে গিয়ে বিঘা বিঘা চাষের জমি। পাশাপাশি এই প্রাকৃতিক বিপর্যয়ে প্রাণ হারিয়েছেন প্রায় ৭০ জন মানুষ। সব মিলিয়ে প্রবল সংকটে কাটছে তেলেঙ্গানার জনজীবন। এই পরিস্থিতিতে তেলেঙ্গানার সঙ্গে বন্ধুত্ব আরও জোরদার করতে ২ কোটি টাকা আর্থিক সাহায্য করলেন বাংলার মুখ্যমন্ত্রী।

ধন্যবাদ জ্ঞাপন কে চন্দ্রশেখর রাওয়ের
বাংলার থেকে সাহায্য পেয়ে অভিভূত তেলেঙ্গানা। আর্থিক সাহায্য পেয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর মধ্যে ফোনে কথাও হয় এবিষয়ে। মুখ্যমন্ত্রী বলেন, ‘কিছুদিন আগেই বাংলার মানুষ ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আমফানের অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিল। বর্তমানে শুনলাম তেলেঙ্গানাতেও প্রাকৃতিক বিপর্যয় বৃষ্টিতে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রভূত কষ্টের মধ্যে রয়েছেন তেলেঙ্গানার মানুষজন। তাই আমি তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করলাম’।

Back to top button