টাইমলাইনবিনোদনভিডিও

বাদশার সঙ্গে ‘গেন্দা ফুল’ এর তালে কোমর দোলালেন দেবলীনা কুমার ও রতন কাহার, চমকদার ভিডিও ভাইরাল

বাংলাহান্ট ডেস্ক: কয়েক মাস আগে ইউটিউবে একটি ভিডিওই (video) ট্রেন্ডিং ছিল, ‘গেন্দা ফুল’ (genda fool)। বাদশা (badsha) ও পায়েল দেবের গাওয়া এই গানের ভিডিও রীতিমতো মুখে মুখে ঘুরছিল মানুষের। কিন্তু আসলে এই গান যার সৃষ্টি তিনি বীরভূমের মানুষ, নাম রতন কাহার (ratan kahar)।

তাঁর লেখা ও সুর দেওয়া এই গানই দীর্ঘদিন ধরে শুনে আসছে বাঙালি। অথচ প্রথমে স্রষ্টারই নামই।ছিল না ভিডিওতে। বালাই ছিল না কৃতজ্ঞতা স্বীকারেরও। বহু বিতর্কের পর পরে শুধু ক্রেডিটে বেঙ্গলি ফোক সংয়ের উল্লেখ করা হয়।


মুক্তির পর থেকেই গেন্দা ফুল গানটি নিয়ে দুভাগে ভাগ হয়ে যান নেটজনতা। একাংশের মতে গানটি রীতিমতো জনপ্রিয় হয়ে উঠেছে। অপর অংশের বক্তব‍্য বাঙালির মানসিকতায় আঘাত হেনেছেন বাদশা।

পরে অবশ‍্য মুখ খুললেও বাদশার এই কাজে বেশ ক্ষেপেই ছিলেন বাঙালি নেটজনতা। এবার ফের এক নতুন ধামাকা নিয়ে হাজির হলেন বাদশা। গেন্দা ফুল গানের মূল স্রষ্টা রতন কাহারকে দেখা গেল গান গাইতে ও সেই সঙ্গে নাচতে। সঙ্গে রয়েছেন প্রখ‍্যাত তবলা বাদক বিক্রম ঘোষ।

এখানেই শেষ নয়, গানের তালে সম্পূর্ণ বাঙালি বেশে কোমর দোলাতে দেখা গেল অভিনেত্রী দেবলীনা কুমারকে। গেন্দা ফুলের তবলা ফোক মিক্সের একটি টিজার সম্প্রতি প্রকাশ‍্যে এসেছে। সেখানেই দেখা গিয়েছে এই অভিনব চমক।

এর আগে বিতর্ক নিয়ে বাদশা বলেছিলেন, ‘আমি ওই গানের রচয়িতার নাম খোঁজার চেষ্টা করেছি কিন্তু পাইনি। ২৬ মার্চ আমি জেনেছি রতন কাহারের নাম। আমি জানি উনি একজন মহান শিল্পী। ওনার অর্থনৈতিক অবস্থার কথাও আমি জানি। আমি ওনাকে সম্মান দিয়ে সাহায‍্য করতে চাই।’ তিনি আরও জানান, বড়লোকের বিটি লো গানটি নিয়ে তাঁর কোনও খারাপ অভিসন্ধি ছিল না। অনেকেই তাঁকে ‘চোর’ আখ‍্যা দিচ্ছেন। কিন্তু তিনি অন‍্য শিল্পীদের সম্মান করতে জানেন।

 

রতন কাহারের সঙ্গে দেখা করে তিনি তাঁকে আর্থিক সাহায‍্য করেন। এমনকি একসঙ্গে গান গাওয়ার কথাও বলেন। এবার সেই প্রতিশ্রুতিই পূরণ করলেন বাদশা।

Back to top button