টাইমলাইনভারতভাইরাল

প্রচন্ড বৃষ্টিতে রাস্তায় অসহায় কুকুরের সাথে ছাতা ভাগ করে নিলেন তাজের কর্মী, মানবিকতায় মুগ্ধ মালিক রতন টাটা

বাংলা হান্ট ডেস্কঃ রতন টাটা শুধুমাত্র ভারতের স্বনামধন্য ব্যবসায়ীদের অন্যতম নন, এর আগেও একাধিক ব্যতিক্রমী দৃষ্টান্ত তৈরি করে সকলের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি। করোনার সময়ও তার ভূমিকা যথেষ্ট প্রশংসিত হয়েছে, এমনকি নিজের টাটা গ্রুপের কর্মীদের জন্যও একাধিক নতুন পলিসি গ্রহণ করেছেন তিনি। তা সে করোনায় মৃত ফ্রন্টলাইন কর্মীদের পরিবারকে অবসর অবধি পেনশন দেওয়াই হোক কিম্বা তাদের পরিবারের দায়িত্ব নেওয়া, বারংবার প্রশংসিত হয়েছেন বিজনেস টাইকুন রতন টাটা।

সাথে সাথে সোশ্যাল মিডিয়াতেও ভীষণ অ্যাক্টিভ তিনি। প্রায় দিনই কোন না কোন সুন্দর পোস্ট শেয়ার করে থাকেন এই বিজনেস টাইকুন। এবার ফের একবার তার পোস্ট মন জয় করে নিল সকলের। মুম্বাইয়ে এখন ভারী বর্ষণ চলছে, তারই মধ্যে তাজের এক কর্মীকে দেখা যায় তিনি একটি রাস্তার কুকুরের মাথায় ছাতা ধরে দাঁড়িয়ে রয়েছেন। মালিক রতন টাটাকেও আবেগপ্রবণ করে দিয়েছে এই ছবি। ওই কর্মীর মানবিকতায় মুগ্ধ রতন টাটার সাথে সাথেই সেই ছবিটি শেয়ার করেন। যায় এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল।

এই ছবিটির সাথেই ক্যাপশানে তিনি লেখেন, “এই বর্ষায় ভবঘুরেদের সাথে কিছুটা আরাম ভাগ করে নেওয়ার চেষ্টা। তাজের এই কর্মচারী অত্যন্ত দয়ালু, নিজের ছাতা রাস্তার অসহায় কুকুরটির সাথে ভাগ করে নিয়েছেন তিনি, সত্যিই প্রচন্ড বৃষ্টি হচ্ছিল। মুম্বাইয়ের দ্রুত চলমান জীবনে হঠাৎই একটি হৃদয় ছুঁয়ে যাওয়া মুহূর্ত ধরা পরল। এ ধরনের ব্যবহারই আগামী দিনে রাস্তার অসহায় পশুদের কিছু করতে অনেক বড় ভূমিকা নেবে।”

রতন টাটা এই পোস্ট শেয়ার করার সাথে সাথে আবেগে ভেসেছেন সোশ্যাল মিডিয়ার নেটিজেনরা। প্রায় প্রত্যেকেই প্রশংসা করছেন ওই কর্মীর, পোস্টটি শেয়ার করার জন্য রতন কাটাতে ধন্যবাদ জানাচ্ছেন সকলে। এক নেটিজেন লেখেন, “সত্যিই এটি মানবিকতার এক নতুন দৃষ্টান্ত, যা আজও মানুষের মধ্যে আছে দেখে ভালো লাগছে। এধরনের অসহায় পশুদের উন্নতির জন্য আমাদের তার মতো আরও মানুষের প্রয়োজন। এই ছবিটি শেয়ার করার জন্য ধন্যবাদ স্যার রতন টাটা।”

Related Articles

Back to top button