টাইমলাইনভারত

Puri Rathyatra Live : অবশেষে মাসির বাড়ি যাচ্ছেন জগন্নাথ; দেখুন পুরীর রথযাত্রা লাইভ

বাংলাহান্ট ডেস্কঃ গত কয়েকদিন ধরেই চলছিল টানাপোড়েন। অবশেষে গতকাল অনুমতি মিলেছে। আজ বেলা ১২ টায় রথে চড়বেন দেব জগন্নাথ। রাত থেকেই শুরু চূড়ান্ত প্রস্তুতি। দেখুন রথযাত্রা লাইভ (rathyatra live)

 

তিনদিন আগেই সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জাস্টিস বোবড়ের নেতৃত্বে পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ সিদ্ধান্ত নেয় যে এবার কোনমতেই পুরীতে রথযাত্রার অনুমতি দেওয়া হবে না। বিচারকরা জানান যে, এবার যদি আমরা অনুমতি দিই তাহলে ভগবান জগন্নাথ আমাদের ক্ষমা করবে না। যদিও এরপর পুরীর এক মুসলিম যুবক সুপ্রিম কোর্টে আবেদন দাখিল করে রথযাত্রায় অনুমতি দেওয়ার আবেদন করেন।

সুপ্রিমকোর্ট জানিয়েছে, কিছু শর্ত আর নিষেধাজ্ঞার মাধ্যমে এ বছরের রথযাত্রা করা যেতেই পারে। কেন্দ্র সরকারের আবেদনে শুনানিতে সুপ্রিম কোর্ট রথযাত্রায় স্থগিতাদেশ ফেরত নেয়। আগামীকাল পুরীতে ঐতিহ্যবাহী রথযাত্রা হবে। আর সুপ্রিম কোর্টে সিদ্ধান্ত আসার পরেই উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ট্যুইটারে লেখেন ‘জয় জগন্নাথ।”

অবশেষে এল সেই নির্ঘন্ট। আজ দুপুর বারোটায় পুরী মন্দির থেকে গুণ্ডিচা মন্দিরের উদ্দেশ্যে দাদা বলরাম ও বোন সুভদ্রাকে নিয়ে যাত্রা করবেন জগন্নাথ। দেখুন রথযাত্রা লাইভ

 

Back to top button