টাইমলাইনআন্তর্জাতিক

ভিডিওতে দেখুন, রেশনের দাবিতে পাকিস্তানে রাস্তায় নামল হাজার হাজার মানুষ! ঘোর বিপাকে ইমরান খান

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) যেই বিষয়ে ভয় পাচ্ছিলেন, সেটাই এখন হচ্ছে পাকিস্তানে। করোনাভাইরাসকে (Coronavirus) রোখার জন্য ডাকা লকডাউন (Lockdown) দিন আনা দিন খাওয়া মানুষদের সামনে বিভীষিকা হয়ে দাঁড়িয়েছে। সরকারি সাহায্য থেকে বঞ্চিত গরিব সম্প্রদায়ের মানুষরা এখন দেশের জায়গায় জায়গায় রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করছে। প্রদর্শনে একসাথে একগাদা মানুষ জড় হওয়ায় লকডাউন সম্পূর্ণ ভাবে ব্যর্থ হচ্ছে।

পাকিস্তানের মিডিয়ায় প্রকাশিত একটি খবর অনুযায়ী, পাঞ্জাবের রাজধানী লাহোরে প্রচুর সংখ্যক মানুষ গভর্নর হাউসে পৌঁছেছেন। তাঁরা সবাই গরিব শ্রেণীর মানুষ, আর তাঁদের মধ্যে অনেক মহিলাও আছেন। তাঁদের বক্তব্য হল, এখন তাঁদের বাড়িতে উনুন জ্বালানো মুশকিল হয়ে পড়েছে আর খিদের জ্বালায় দিন কাটাচ্ছে তাঁরা।

প্রদর্শনকারীরা সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমে স্লোগান দিচ্ছে আর পাঞ্জাব গভর্নর হাউসে ঢোকার চেষ্টা চালাচ্ছে। প্রদর্শনকারীরা জানাচ্ছেন, শহরের জায়গায় জায়গায় লাউডস্পিকারের মাধ্যমে প্রচার চালানো হচ্ছে যে, গভর্নর হাউসে বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছে। আর সকাল আটটা থেকে এই কাজ শুরু হয়েছে, সেই জন্য তাঁরা সকাল ছয়টা থেকেই লাইনে দাঁড়িয়েছেন।

এরা জানাচ্ছে, অনেক সময় ধরে লাইনে থাকার পর এদের সেখান থেকে চলে যেতে বলা হয়েছে। আর বলা হয়েছে যে, রেশন পুলিশ স্টেশনের বাইরে দেওয়া হবে। খালি পেটে দিন কাটানোর পর যখন এদের বলা হয়েছে যে, রেশন থানা থেকে দেওয়া হবে তখন তাঁদের ক্ষোভ আরও বেড়ে যায়। এরপর তাঁরা গভর্নর হাউসের সামনে স্লোগান দেওয়া শুরু করে। পরে পুলিশ বল প্রয়োগ করে তাঁদের সেখান থেকে সরিয়ে দেয়।

Related Articles

Back to top button