টাইমলাইনখেলাক্রিকেট

আজ প্রোটিয়াদের বিরুদ্ধে নিজের গড়া রেকর্ড নিজেই ভাঙলেন রবি অশ্বিন

বাংলা হান্ট নিউজ ডেস্ক:দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে নিজের রেকর্ড ভাঙলেন অশ্বিন। পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতীয় বোলারদের মধ্যে আন্তর্জাতিক ম্যাচে পুরো চার ওভার বল করার পর সবচেয়ে কম রান দেওয়ার রেকর্ড ছিল তার নামেই। আজ চার ওভার হাত ঘুরিয়ে কোন উইকেট না পেলেও মাত্র ৮ রান নিয়ে নিজেকেই ছাপিয়ে গেলেন তিনি। এর আগে ২০১৬ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে এমন কাজ করেছিলেন তিনি। এরপরে রয়েছেন রবীন্দ্র জাদেজা যিনি ২০১১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়েছিলেন।

তিরুবনন্তপুরম মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি খেলতে যখন মাঠে নেমেছিল রোহিত শর্মার ভারতীয় দল তখন একাদশে কেবল একটি চমক ছিল। সদ্য চোট কাটিয়ে ফেরা যশপ্রীত বুমরা ভারতের প্রথম একাদশে ছিলেন না। কারণ মঙ্গলবার তিনি অনুশীলনে নিজের পিঠে ফের একটি যন্ত্রণা অনুভব করেন। তার বদলে দলে এসেছিলেন দীপক চাহার।

সেই পরিবর্তন যেন ভারতের কাছেও শাপে বর হয়ে গেল। পরপর দুটি টি-টোয়েন্টি ম্যাচও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টসে জেতার পর আজ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। বল হাতে এদিন কোন অভাবই অনুভব করতে দিলেন না দীপক চাহার এবং অর্শদীপ। দীপক ২ এবং অর্শদীপ ৩ উইকেট নেন নতুন বল হাতে। এছাড়া অক্ষর প্যাটেল ১টি ও হর্ষল প্যাটেল ২টি উইকেট পেয়েছিলেন। দক্ষিণ আফ্রিকা কেশব মহারাজের সৌজন্যে ১০৬ রান বোর্ডে তুলেছে। সেই রান তাড়া করতে গিয়ে চাপে ভারত ১৪ ওভারের শেষে ২ উইকেট হারিয়ে ৮০ রান তুলেছে বোর্ডে।

ভারতের একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশভ পন্থ, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হর্ষল প্যাটেল, রবি অশ্বিন, অর্শদীপ সিং, দীপক চাহার

Related Articles