টাইমলাইনখেলাক্রিকেট

স্কোয়াডে থেকেও ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না, তাই গলি ক্রিকেট খেলেই সময় কাটাচ্ছেন তারকা ক্রিকেটার অশ্বিন

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গত কয়েক বছরে তিনি সীমিত ওভারের ফরম্যাটে ভারতীয় দলে প্রবলভাবেই রয়েছেন। কিন্তু বেঞ্চে বসে বেশিরভাগ সময় কাটাচ্ছেন। প্রথম একাদশে তার জায়গা হচ্ছে না বললেই চলে। টেস্ট ক্রিকেটে যিনি ভারতীয় দলের প্রধান ভরসা সীমিত ওভারের ক্রিকেটে তাকে ক্রমাগত অবজ্ঞা করে যাচ্ছে টিম ম্যানেজমেন্ট। অবশ্য তাতে দমে যাননি ভারতের তারকা অফস্পিনার রবি অশ্বিন।

৩৬ বছর বয়সি অফস্পিনার যখন প্রথম ভারতীয় দলে এসেছিলেন তখন মনে করা হয়েছিল যে তিনি সীমিত ওভারের ক্রিকেটে সফল হবার জন্যই ক্রিকেট খেলছেন। তার একাধিক বৈচিত্র্য, নিজের বোলিং নিয়ে এক্সপেরিমেন্ট তাকে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের কাছে দুর্বোধ্য করে তুলত। কিন্তু জাতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকেই সময় দ্রুত বদলাতে থাকে। একসময়ের সীমিত ওভারের ক্রিকেট এর দুর্দান্ত পারফরম্যান্স করা অশ্বিন হয়ে ওঠেন ভারতীয় টেস্ট দলের সবচেয়ে বড় ভরসা।

মোহালিতে অজিদের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অশ্বিন একাদশে জায়গা পাননি। ড্রেসিংরুমে বসেই দলকে হারতে দেখেছেন তারকা অফস্পিনার। লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল যেন আর ভারতীয় দলকে ভরসা দিতে পারছেন না, অন্তত শেষ কয়েকটি ম্যাচ দেখে এমনটাই ধারণা করা যাচ্ছে। এই অবস্থায় অশ্বিন আবারো একবার ভারতীয় দলের প্রথম একাদশে প্রত্যাবর্তন করবেন কিনা সেই নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।

যদিও সেই নিয়ে তারক অফ স্পিনার নিজে খুব ভাবিত এমনটা মনে হচ্ছে না। সম্প্রতি তাকে কিছু তরুণদের সাথে গলি ক্রিকেট খেলতে দেখা গেছে। রবি অশ্বিন নিজেই তরুণদের সাথে তার ক্রিকেট খেলার সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন এবং লিখেছেন যে গলি ক্রিকেট খেলার থেকে ভালো অনুভূতি আর কিছুতেই নেই।

 

View this post on Instagram

 

A post shared by Ashwin (@rashwin99)

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টির জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রিশভ পন্থ (উইকেট-রক্ষক), দীনেশ কার্তিক (উইকেট-রক্ষক), হার্দিক পান্ডিয়া, রবি অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, হর্ষল প্যাটেল, দীপক চাহার, যশপ্রীত বুমরা

Related Articles