টাইমলাইনখেলাক্রিকেট

কোহলি নেতৃত্ব ছাড়ার পর প্রথম প্রতিক্রিয়ায় অভিনব বার্তা বিসিআইয়ের, শুভেচ্ছা জানালেন শাস্ত্রীও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিরাট কোহলি তিন মাস আগেই ছিলেন সব ফরম্যাটের অধিনায়ক, ধীরে ধীরে পরিস্থিতি খারাপ হতে হতে আজ তিনি ভারতীয় দলের শুধুমাত্র একজন ক্রিকেটার। তবে বাইরের বিশ্বকে জানানোর ২০ ঘণ্টা আগেই বিরাট কোহলি নিজের দলকে জানিয়ে দিয়েছিলেন যে তিনি অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন। কেপ টাউনে ম্যাচ শেষ হওয়ার ঘণ্টাখানেকের মধ্যে ড্রেসিংরুমে রাহুল দ্রাবিড়ের উপস্থিতিতে সতীর্থদের এই সিদ্ধান্ত জানান।

কোহলির অফিসিয়াল ঘোষণার খানিকক্ষণ পরেই বিসিসিআইও সোশ্যাল মিডিয়ায় কোহলির সিদ্ধান্ত নিয়ে প্রতিক্রিয়া দিয়েছে। তারা বলেছেন যে কোহলি নিজেই এই সিদ্ধান্ত নিয়েছেন। তাকে অভিনন্দন জানানো হচ্ছে। তিনি ৬৮ টি টেস্ট ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন। তার মধ্যে ৪০ টি ম্যাচে ভারত জয় পেয়েছে। উনি ভারতের ইতিহাসে সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক।

কোহলিও নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে বিসিসিআইয়ের কথা উল্লেখ করেছেন “আমাকে সুযোগ দেওয়ার জন্য বিসিসিআইকে ধন্যবাদ। আমি সাতটা বছর ভারতীয় দলকে সঠিক পথে নিয়ে যেতে কঠোর পরিশ্রম করেছি। ১০০ শতাংশেরও বেশি দিয়েছি। আমি আমার কাজ আন্তরিকভাবে করেছি। সব ভালো জিনিস এক সময়ে এসে থামে। এখন টেস্ট অধিনায়ক হিসেবে আমার থামার সময় এসেছে।”

এরমধ্যে রবি শাস্ত্রীও বিরাটকে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তিনি বিরাটকে বলেছেন, “বিরাট তুমি মাথা উঁচু করে দায়িত্ব ছাড়তে পারো। তুমি অধিনায়ক হিসেবে এই ফরম্যাটে যা করেছ তা খুব কম অধিনায়কই করতে পেরেছেন। ভারতের সবচেয়ে আগ্রাসী এবং সফল অধিনায়ক তুমি। আমার খারাপ লাগছে কারণ আমরা একসাথে দলটি তৈরি করেছিলাম।”

Related Articles

Back to top button