টাইমলাইনখেলাক্রিকেট

চাঞ্চল্যকর খবর, বিরাট ও রোহিতের মধ্যে দীর্ঘদিনের সংঘাত মিটিয়ে দিলেন রবি শাস্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ ভারতীয় ক্রিকেটে (Indian Cricket) বেশ কয়েক বছর ধরেই জল্পনা চলছে সেটা হল ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং ভারতীয় ক্রিকেট দলের সহ অধিনায়ক রোহিত শর্মার মধ্যে দ্বন্দ্ব। জানা গিয়েছিল রোহিত এবং বিরাট বারেবারে একে অপরের সঙ্গে তর্ক বিতর্কে জড়িয়ে পড়েন, এমনকি মাঠের বাইরে দু’জন একে অপরের সঙ্গে কথা পর্যন্ত বলেন না। তবে এই বিষয়টিকে পাত্তা দিতে নারাজ ছিলেন অনেকেই। অবশেষে খুলে গেল সব রহস্য, ফাঁস হয়ে গেল বিরাট ও রোহিতের মধ্যে আসল সংঘাতের বিষয়।

এই বিষয় নিয়ে বিরাট কোহলিকে প্রশ্ন করা হলে বারেবারে তিনি বিষয়টি এড়িয়ে যান। এমনকি এই বিষয়ে মুখ খুলতে নারাজ ছিলেন রোহিত শর্মাও।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের খবর প্রকাশ্যে আসতেই এই বিষয়টি জলের মত পরিষ্কার হয়ে যায় ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে। সেই সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, রোহিত এবং বিরাটের মধ্যে দলের নানান বিষয় নিয়ে মতানৈক্য হয়ে থাকে। তবে এই বিষয়টি ব্যাপক বাড়াবাড়ির পর্যায়ে চলে যায় 2019 বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ের পর। জানা গিয়েছে সেই সময় দল গঠন নিয়ে বিরাট কোহলি এবং রোহিত শর্মার মধ্যে তুমুল দ্বন্দ্ব বেঁধে গিয়েছিল তারপর বিশ্বকাপে ভারতের হার।

তবে টিম ইন্ডিয়ার এক সূত্রে জানা গিয়েছে, বিরাট কোহলি এবং রোহিত শর্মার মধ্যে যে দূরত্ব তৈরি হয়েছিল সেটি মিটে গিয়েছে ভারতীয় ক্রিকেট দলের হেডকোচ রবি শাস্ত্রীর জন্যই। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যম লিখেছে, ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ফরম্যাটে সিরিজ জয়ের পাশাপাশি আমাদের বড় পাওনা হল ড্রেসিং রুমের পরিবেশ। গত এক সপ্তাহে প্রত্যেক ক্রিকেটার একে অপরের সঙ্গে আলোচনা করছে তারা বুঝতে পেরেছে এভাবেই দলের সাফল্য আসে। ব্যক্তিগত সম্পর্কের ব্যাপক উন্নতি ঘটেছে। সেই সঙ্গে বিরাট এবং রোহিতের মধ্যে যে দূরত্ব তৈরি হয়েছিল সেটিও মিটে গিয়েছে কোচ রবি শাস্ত্রীর জন্যই।

Back to top button