টাইমলাইনখেলাক্রিকেট

বিরাট কোহলির অফফর্মের দায় রবি শাস্ত্রীর, বিস্ফোরক দাবি প্রাক্তন পাক ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বেশকিছু সময় ধরে অফফর্মের শিকার বিরাট কোহলি। পরিচিত ছন্দে তাকে দীর্ঘদিন দেখা যায়নি। একসময় বিরাট কোহলি মাঠে নেওয়া মানেই ভক্তরা শতরানের প্রত্যাশায় থাকতেন। প্রায় ৩৬ মাস হয়ে গেছে, সেই বিরাট কোহলিই একটি ফরম্যাটেও কোনও শতরান করতে পারেননি। প্রতি ম্যাচে ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করেন যে তাদের প্রিয় ক্রিকেটার হয়তো এই ম্যাচে ফর্মে ফিরবেন কিন্তু এই তিন বছরে হতাহত হয়েছে শুধুমাত্র ভক্তদের। কিছু ভালো ইনিংসটা কহলি খেলেননি এমন না কিন্তু তিনি নিজেকে ঘিরে গড়ে ওঠে প্রত্যাশায় এমনই উচ্চতায় নিয়ে গিয়েছে সে তাতে তার ভক্তরা সন্তুষ্ট হন না।

এবার বিরাট কোহলির এই অবস্থার জন্য রবি শাস্ত্রী কে সরাসরি দায়ী করলেন পাকিস্তানের প্রাক্তন উইকেট-রক্ষক ব্যাটার রশিদ লতিফ। বহু পাকিস্তানি ক্রিকেটারই অবসর নেওয়ার পর ইউটিউব চ্যানেল খুলেছেন। তাদের মধ্যে রশিদ লাতিফও একজন। নিজের চ্যানেলেই বলেছেন লাতিফ যে তিনি জানেন না যে শাস্ত্রে সত্যিই ওই দায়িত্বের জন্যে যোগ্য ব্যক্তি ছিলেন কিনা।

লাতিফ বলেছেন, “আজকে কোহলির এই অবস্থা তার জন্য শাস্ত্রী ছাড়া আর কাউকে দায়ী করা যাচ্ছে না। আপনাদের হাতে অনিল কুম্বলের মতো যখন একজন কোচ রয়েছে তখন তাকে সরিয়ে অন্য কাউকে কি করে আনা যায় তা আমার বোধগম্য নয়। ও ক্রিকেট সম্প্রচারের কাজের সঙ্গে যুক্ত ছিল, ওখানেই ওকে ভালো মানাতো। ক্রিকেট কোচিংয়ে আসাটা ওর পক্ষে কতটা যুক্তিযুক্ত তা আমার জানা নেই।”

এই মুহূর্তে বিরাট কোহলি প্রস্তুতিতে ব্যস্ত। খুব শীঘ্রই ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে গত বছরের শুরু হওয়া সিরিজের শেষ টেস্ট ম্যাচটি খেলতে মাঠে নামবে। ইংল্যান্ডের ঘরের মাঠে চার ম্যাচ হওয়ার পর ভারত ২-১ ফলে এগিয়ে ছিল সিরিজে। ফের একবার ইংল্যান্ডের মাটিতে জেমস অ্যান্ডারসন এবং বিরাট কোহলির দ্বৈরথ দেখতে মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা। কোহলির ফর্মে ফেরার প্রত্যাশা নিয়েই টিভির দিকে চোখ রাখবেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

Related Articles

Back to top button