টাইমলাইনখেলাক্রিকেটIPL

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বিরাট মাইলস্টোন ছুঁলেন কোহলি, এমন করা তিনিই প্রথম ব্যাটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গতকাল গুজরাটকে হারানোর জন্য দুর্দান্ত ইনিংস খেলার সাথে সাথেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। যদিও এই বছরের আইপিএলে বিরাট কোহলি খুব একটা ভালো ছন্দে ছিলেন না। কিন্তু গ্রূপ পর্বে দলের শেষ ম্যাচে একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি। আর সেই ইনিংসের পর নিজের নামে একটি বড় মাইলফলক জুড়ে ফেলেছেন তিনি।

বিরাট কোহলি বিশ্বের প্রথম ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে ৭০০০ রানের গন্ডি ছুঁয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ফ্রাঞ্চাইজির হয়ে টানা ১৪ বছর ধরে খেলছেন বিরাট। আর কোনও ব্যাটার কোনওদিনও কোনওরকম টি টোয়েন্টি লিগে এক ফ্র্যাঞ্চাইজির হয়ে এত বছর খেলেননি। তাই কাল ৫৭ রান পূর্ণ করার সাথে সাথে এই কীর্তি ছুঁয়েছেন তিনি।

ব্যাট করতে নেমে শুরু থেকেই সেই পুরোনো ছন্দে দেখা গিয়েছে আজ বিরাট কোহলিকে। তাকে যোগ্য সঙ্গত দিচ্ছিলেন আরসিবি অধিনায়ক ফ্যাফ দু প্লেসিস। প্রথম দুই ওভার সময় নিয়ে শামির দ্বিতীয় এবং তাদের ইনিংসের তৃতীয় ওভারে দুটি চার মারেন কোহলি। আজ তার ব্যাটিং দেখে মনে হচ্ছিল পুরোনো আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন তিনি। ৩৩ বলে অর্ধশতরান সম্পূর্ণ করেন বিরাট। কোহলি ও দু প্লেসিসের মধ্যে ৮৭ বলে ১১৫ রানের পার্টনারশিপ হয়। তারপর রশিদ খানের বলে হার্দিক পান্ডিয়ার শততম ক্যাচ রূপে ৩৮ বলে ৪৪ রান করে আউট হন দু প্লেসিস।

এরপর কোহলি এবং গ্লেন ম্যাক্সওয়েল মিলে রান রেটের উন্নতির দিকে নজর দেন। কোহলি ৫৪ বলে ৭৩ রান করে রশিদের বলে স্টাম্পড হলেও অসুবিধা হয়নি আরসিবির। ম্যাক্সওয়েলের ১৮ বলে ৪০ রানের ইনিংসে ভর করে ৮ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় তারা। কিন্তু তারপরেও রানরেটকে ইতিবাচক জায়গায় আনতে পারেননি কোহলিরা। তাদের ভাগ্য নির্ভর করছে দিল্লি বনাম মুম্বাইয়ের শনিবারের ম্যাচের ওপর।

Related Articles

Back to top button