টাইমলাইনখেলাক্রিকেটIPL

দ্বিতীয় কোয়ালিফায়ারে RCB বনাম RR ম্যাচকে অন্য মাত্রা দিচ্ছে চাহাল-হাসারঙ্গার পার্পল ক্যাপের দ্বৈরথ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার অনুষ্ঠিত হতে চলেছে মোতেরার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এই ম্যাচে মুখোমুখি হবে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস এবং ফ্যাফ দু প্লেসিসের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথম দলটি পয়েন্টস টেবিলে দুই নম্বর শেষ করলেও প্রথম কোয়ালিফায়ারে গুজরাট টাইটান্সের কাছে হার মানতে বাধ্য হয়। আর আরসিবি এলিমিনেটরে চলতি আইপিএলে দুরন্ত ফর্মে থাকা লখনউ সুপারজায়ান্টসকে দুর্দান্তভাবে হারিয়ে এসেছে।

আজকের ম্যাচে নামার আগে দুই দলের সামনে দুই ভিন্ন সমস্যা। দুই দলের বোলিং দুর্দান্ত কিন্ত রাজস্থান ভুগছে মিডল অর্ডারের ধারাবাহিকতার সমস্যায়। এত গুলো ম্যাচ হয়ে গেলেও টপ অর্ডারে জস বাটলারকে ভরসা দেওয়ার মতো পারফরম্যান্স ধারাবাহিক ভাবে করে আসতে পারেনি তাদের মিডল অর্ডার। অপরদিকে আরসিবির সমস্যা একেবারেই ভিন্ন। তাদের মূল সমস্যা ওপেনিংয়ে কারণ এখনও অবধি ফ্যাফ দু প্লেসিস বা বিরাট কোহলির ফর্ম একেবারেই ধারাবাহিক নয়, যা চাপ বাড়ায় মিডল অর্ডারের। গত ম্যাচে রজত পতিদারের ঝোড়ো শতরান ঢেকে দিয়েছিল টপ অর্ডারের ব্যর্থতা।

আজকের ম্যাচ আরও একটি কারণে খুব গুরুত্বপূর্ণ। আজকের ম্যাচই নির্ধারণ করতে পারে আইপিএল ২০২২-এ পার্পল ক্যাপের বিজয়ী। এই মুহূর্তে যে দৌড়ে এগিয়ে রাজস্থানের যুজবেন্দ্র চাহাল। তার ঝুলিতে রয়েছে ২৬টি উইকেট। আবার ২৪ টি উইকেট নিয়ে তার কাঁধে নিঃশ্বাস ফেলছেন ওয়ারিন্দু হাসারাঙ্গা। ফলে আজকের ম্যাচে এই দ্বৈরথের দিকেও নজর থাকবে দর্শকদের।

রাজস্থান রয়্যালস সম্ভাব্য একাদশ:
যশস্বী জয়সওয়াল, জস বাটলার, সঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটরক্ষক), দেবদত্ত পাডিকল, শিমরন হেটমায়ার, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, প্রসিধ কৃষ্ণ, যুজবেন্দ্র চাহাল, ওবেদ ম্যাককয়

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর সম্ভাব্য একাদশ:
বিরাট কোহলি, ফ্যাফ দু প্লেসিস (অধিনায়ক), রজত পতিদার, গ্লেন ম্যাক্সওয়েল, মহিপাল লোমরর, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), শাহবাজ আহমেদ, ওয়ারিন্দু হাসরাঙ্গা, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ, জশ হ্যাজেলউড

 

Related Articles

Back to top button