টাইমলাইনফুটবলখেলা

লা লিগা জয়ের পর UCL-এ নজর রিয়াল মাদ্রিদের বিশেষ রেকর্ড গড়লেন অধিনায়ক মার্সেলো এবং রিয়াল কোচ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: রিয়াল কোচ কার্লো আনসেলোত্তির চোখে শনিবার সন্ধ্যায় ছিল আনন্দের অশ্রু। রিয়াল মাদ্রিদ এস্পানিওলকে ৪-০ গোলে পরাজিত করতেই তাদের ৩৫ তম লা লিগা শিরোপা নিশ্চিত হয়ে যায়। যদিও কাল ড্র করতে পারলেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যেত রিয়াল, কিন্তু এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমার্ধে তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো এবং দ্বিতীয়ার্ধে মার্কো এসেন্সিও-র গোলে দাপট দেখিয়ে জয় পেয়েই খেতাব নিশ্চিত করেছে তারা।

এটি তিন বছরের মধ্যে মাদ্রিদের দ্বিতীয় লিগ শিরোপা এবং কার্লো আনসেলোত্তির দল গোটা মরশুমে আগাগোড়া দাপট দেখিয়ে পাঁচটি খেলা বাকি থাকতেই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার থেকে ১৮ পয়েন্ট এগিয়ে থেকে ট্রফি জয় নিশ্চিত করেছে। এই নিয়ে মাদ্রিদ এখন ৩৫ টি লিগ শিরোপা জিতেছে যা তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার চেয়ে নয়টি বেশি। সেই সঙ্গে রিয়াল অধিনায়ক মার্সেলো ভিয়েইরা পরিণত হয়েছেন রিয়ালের ইতিহাস সর্বোচ্চ ট্রফি (২৪) জয়ী খেলোয়াড়ে। গতকাল রদ্রিগোর প্রথম গোলের পাসটি দেওয়ার পর খেলা চলাকালীনই কেঁদে ফেলেন ব্রাজিলিয়ান লেফট ব্যাক। কাল রিয়ালকে লিগ জেতানোর পর আনসেলোত্তি তার কোচিং কেরিয়ারে প্রিমিয়ার লিগ, বুন্দেসলিগা, সেরি এ, লিগ ওয়ান এবং লা লিগা জয়ী মিলিয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের খেতাব জয়ী প্রথম ম্যানেজার হয়েছেন।

চেলসি, এসি মিলান, পিএসজি এবং বায়ার্ন মিউনিখের সাথে ইউরোপে তিনি অন্যান্য লিগ শিরোপা জিতেছিলেন। তবে লা লিগা শিরোপা নিশ্চিত হওয়ার সাথে সাথে এখন রিয়াল কোচের পাখির চোখ বুধবারের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ঘরের মাঠে অনুষ্ঠিত হতে চলা দ্বিতীয় লেগের দিকে। সেখানে ম্যানচেস্টার সিটির সাথে গত সপ্তাহে ম্যানচেস্টারে একটি দুর্দান্ত লড়াইয়ের পর মাদ্রিদ ৪-৩ গোলে পিছিয়ে আছে।

এস্পানিওল খেলার পরে রিয়াল মাদ্রিদ টিভিকে কোচ বলেছেন “আমি খেলোয়াড়দের নিয়ে গর্বিত। আমি রিয়াল মাদ্রিদের সাথে আরও শিরোপা জিততে চাই। খেলোয়াড় এবং ভক্তদের অভিনন্দন, আমরা বুধবার ফের মাঠে নামবো। আমি ভক্তদের এটা বলব, বুধবার আমাদের ঘরের মাঠে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে একটা দারুণ পরিবেশ দরকার।”

Related Articles

Back to top button