টাইমলাইনরাজনীতি

দেশের প্রধান সমস্যা জনসংখ্যা বৃদ্ধি না! ভাগবতকে আক্রমণ করতে গিয়ে বললেন ওয়াইসি

বাংলা হান্ট ডেস্কঃ রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (Rashtriya Swayamsevak Sangh) প্রধান মোহন ভাগবতের (Mohan Bhagwat) দুই সন্তাত নীতির বয়ান নিয়ে এআইএমআইএম (AIMIM) এর প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi) ওনার উপরে হামলা করেন। আসাদ উদ্দিন ওয়াইসি বলেন, দেশের জনসংখ্যা বৃদ্ধি বাস্তবিক সমস্যা না। প্রধান সমস্যা হল বেকারত্ব।

ওয়াইসি তেলেঙ্গানার নগর নিগম নির্বাচনের আগে নিজামাবাদে একটি জনসভায় ভাষণ দেওয়ার সময় বলেন, লজ্জা করো! আমার মাত্র দুটো সন্তান আর বিজেপির অনেক নেতাদের দুই অথবা তাঁর থেকে বেশি সন্তান আছে। আরএসএস (RSS) সবসময় বলে যে মুসলিমেরা জনসংখ্যা বাড়াচ্ছে। আমি বলতে চাই, এই দেশের প্রধান সমস্যা হল বেকারত্ব, জনসংখ্যা না।

ওয়াইসি মোহন ভাগবতকে প্রশ্ন করে যে দেশের কতজন যুবক চাকরি পেয়েছে? উনি বেকারত্বকে হাতিয়ার করে মোদী সরকারের উপর আক্রমণ করে বলেন ২০১৮ সালে প্রতিদিন ৩৬ জন যুবক বেকারত্বের জ্বালায় আত্মহত্যা করেছে. বিজেপির উপর আক্রমণ করে ওয়াইসি বলেন, আপানদের পাঁচ বছরে কাউকে চাকরি দিতে পারেন নি। আর এই কারণেই আরএসএ দুই সন্তান নীতি লাগু করার জন্য জোর দিচ্ছে। ভারতের ৬০ শতাংশ জনসংখ্যা ৪০ বছরের কম বয়সী যুবদের।

উনি মোহন ভাগবতকে প্রশ্ন করে বলেন, এখনকার পরিসংখ্যান বলছে যে, ২০১৮ সালে প্রতিদিন ৩৫ জন যুবক যুবতী বেকারত্বের জ্বালায় আত্মহত্যা করেছে। এই নিয়ে আপনি কি বলবেন? আপনাদের জানিয়ে রাখি যে, উত্তর প্রদেশের মোরাদাবাদে চার দিনের সফরে আছেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত। একদিন আগে উনি দেশের উন্নয়নের জন্য দুই সন্তান আইন লাগু করার পরামর্শ দেন। আর উনি সেটিকে সঙ্ঘের আগামী লক্ষ্যও বলেন।

Back to top button
Close