টাইমলাইনখেলাক্রিকেটIPL

রোহিত ও হার্দিকের এই ভুলের জন্য উদ্বোধনী ম্যাচেই হারলো মুম্বাই ইন্ডিয়ান্স, জানুন আসল কারণ

বাংলা হান্ট ডেস্কঃ শুক্রবার থেকে শুরু হয়েছে আইপিএল 2021 (IPL 2021)। চেন্নাইয়ে আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এই ম্যাচে টসে জিতে প্রথমে মুম্বাইকে ব্যাটিং করতে পাঠায় আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। প্রথমে ব্যাটিং করে সেই চেনা মুম্বাইকে পাওয়া যায় নি।

ব্যাটিংয়ে সবথেকে বেশি গভীরতা থাকলেও এই ম্যাচে মাত্র 159 রানেই শেষ হয়ে যায় মুম্বাইয়ের ইনিংস। নির্ধারিত কুড়ি ওভার শেষে 159 রান তুলতে সক্ষম হয় মুম্বাইয়ের ব্যাটসম্যানরা। জবাবে ব্যাট করতে নেমে অতিরিক্ত বিরাট- ডিভিলিয়ার্স নির্ভর আরসিবির ব্যাটিং এই দু’জনের ব্যাটেই ম্যাচ জিতলো। ডিভিলিয়ার্সের 49 রান এর সুবাদে সহজেই জয় তুলে নেয় আরসিবি।

মুম্বাইয়ের এই ম্যাচে হারের অন্যতম প্রধান কারণ শুরুতেই অধিনায়ক রোহিত শর্মার রান আউট হওয়া। এই ম্যাচে রোহিত যেভাবে শুরু করেছিল তাতে ওকে দেখেই বোঝা যাচ্ছিল ও বড় ইনিংস খেলবে কিন্তু দুর্ভাগ্যবশত রান আউট হয়ে প্যাবিলিয়নে ফিরতে হয় রোহিতকে। এছাড়াও এই ম্যাচে ফর্মে থাকা কাইরন পোলার্ডের আগে পুরোপুরি ফিট না হওয়া হার্দিক পান্ডিয়ার ব্যাটিং করতে নামা কিছুটা খারাপ প্রভাব ফেলেছে। এছাড়াও শেষের দিকে একেবারেই খারাপ ব্যাটিং করে মুম্বাইয়ের ব্যাটসম্যানরা। ডেথ ওভারে যেখানে ঝুড়ি ঝুড়ি রান হয় সেখানে রানই করতে পারে নি মুম্বাইয়ের ব্যাটসম্যানরা। যার ফল ভোগ করতে হয় মুম্বাইকে, উদ্বোধনী ম্যাচেই হারের মুখ দেখলো রোহিতের দল।

Back to top button