টাইমলাইনবিশেষ

কোটি টাকার মালিক হয়েও খেতে পারেন না কোনও কিছুই! মুকেশ আম্বানির খাদ্য তালিকা অবাক করে দেবে

বাংলাহান্ট ডেস্ক : মুকেশ আম্বানি (Mukesh Ambani) এই মুহূর্তে ভারত তথা এশিয়া মহাদেশের দ্বিতীয় ধনী ব্যক্তি। গৌতম আদানির (Gautam Adani) আগে পর্যন্ত মুকেশ ছিলেন ভারতের সর্বোচ্চ ধনী ব্যক্তি। সারা পৃথিবীতেই আম্বানি পরিবারের বিলাসবহুল জীবন চর্চার বিষয়। মুকেশ আম্বানি যেখানেই যান সেখানেই নিজের ক্যারিশমা বজায় রাখেন। এছাড়াও তাঁর স্ত্রী নীতা আম্বানি সবসময়ই ধরা দেন বহুমূল্য গয়না অথবা পোশাকে। বিলাসবহুল গাড়ি থেকে সর্বোচ্চ মূল্যের বাড়ি, কি নেই মুকেশ আম্বানির কাছে?

কিন্তু অনেকেরই কৌতূহল আম্বানি পরিবারের খাদ্য তালিকার বিষয়। বিশেষ করে মুকেশ আম্বানিকে নিয়ে। ভারতের দ্বিতীয় ধনী ও সর্ব পরিচিত ব্যবসায়ী মুকেশ আম্বানি নিজে কি কি খাবার খান সেই বিষয়ে জানতে অনেকেই উৎসুক। আমার আপনার মত সাধারণ মানুষ হয়তো ভাবেন মুকেশ আম্বানি সোনার কিংবা রুপোর থালায় দামী দামী খাবার খেতে অভ্যস্ত। কিন্তু বাস্তব সম্পূর্ণ উল্টো।

মুকেশ আম্বানি নিয়মিত ডায়েটে থাকেন। তিনি রোজ সকালে এক গ্লাস পেঁপের রস দিয়ে দিন শুরু করেন। তাঁর বাবা তথা রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানিরও এই অভ্যাস ছিল। মুকেশ আম্বানি দিনের অন্যান্য সময়েও খুব একটা বহুমূল্য খাবার খান না। স্যুপ এবং স্যালাডের উপরেই তিনি থাকতে পছন্দ করেন। শরীরের আদ্রতা ঠিক রাখতে মুকেশ আম্বানি এই ধরনের খাবার খেতে অভ্যস্ত।

এছাড়াও গুজরাটি খাবার মুকেশ আম্বানির খুব পছন্দের। তিনি বাড়িতে তৈরি ভাত ও রুটি দিয়েই খাওয়া সারেন। অনেকেই হয়তো জানেন আম্বানি পরিবার নিরামিষাশী। মাছ-মাংস-ডিম এইসব তাঁরা খান না। জানা যায় কখনো কখনো দক্ষিণ ভারতীয় খাবার খেতে পছন্দ করেন মুকেশ আম্বানি। তাঁর প্রিয় খাবারের তালিকা রয়েছে ইডলি, ধোসা।

Mukesh Ambani,Diet Chart,Regular menu,Millionaire,Crore,Indian Rupee

এছাড়াও তিনি বাইরে খেতে যান সপ্তাহের একদিন। সেই সময় রেস্তোরাঁর খাবার চুটিয়ে উপভোগ করেন। এছাড়াও তাঁর বাড়িতে রয়েছে বিশ্বের নামকরা সব সেফরা। প্রচুর টাকা বেতন দিয়ে তিনি নিজের জন্য ও পরিবারের জন্য সুস্বাদু খাবার রান্নার উদ্দেশ্যে এইসব রাঁধুনিদের নিজের বাড়িতেই রেখে দিয়েছেন।

Related Articles