fbpx
টাইমলাইনভারত

বড় খবরঃ PM Cares এ ৫০০ কোটি দেবে Reliance! সাথে খাওয়ারের ব্যবস্থা করা হবে ৫ লক্ষ মানুষের

বাংলা হান্ট ডেস্কঃ দেশের অগ্রনি ব্যবসায়িক সংগঠন রিলায়েন ইন্ডাস্ট্রি লিমিটেড (Reliance Industries Limited) করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য পিএম কেয়ার্স (PM Cares) এ ৫০০ কোটি টাকা দান করার কথা ঘোষণা করেছে। এছাড়াও RIL মহারাষ্ট্র এবং গুজরাটে মুখ্যমন্ত্রী ত্রাণ কোষে পাঁচ কোটি টাকা করে দেওয়ার কথা ঘোষণা করে। কোম্পানির তরফ থেকে জারি একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, পাঁচ লক্ষ মানুষকে আগামী দশ দিন পর্যন্ত খাওয়ারের ব্যবস্থা করছে।

এর আগে Reliance Foundation মাত্র দুই সপ্তাহে ১০০ বেডের COVID-19 হাসপাতাল নির্মাণ করেছিল। এচাহারাও দেশের স্বাস্থকর্মীদের কথা মাথায় রেখে কোম্পানি এক অক্ষ মাস্ক আর কয়েক হাজার পার্সোনাল প্রোটেক্টিভ ইকুয়েপমেন্টের উৎপাদনের কাজে লাগবে। কমাপ্নি এমার্জেন্সি বাহনে বিনামূল্যে ইন্ধন আর ডবল ডেটা উপলব্ধ করাচ্ছে।

কোম্পানির তরফ থেকে জারি বিজ্ঞপ্তি অনুযায়ী, রিলায়েন্স ইন্ডাস্ট্রি লিমিটেডের চেয়ারম্যান আর ম্যানেজিং ডাইরেক্টর মুকেশ আম্বানি বলেছেন, ‘আমাদের বিশ্বাস ভারত করোনা ভাইরাসের মহামারীর সাথে খুব শীঘ্রই জয় হাসিল করে নেবে। রিলায়েন্স ইন্ডাস্ট্রির গোটা দল সঙ্কটের এই সময়ে দেশের সাথে আছে আর COVID-19 এর বিরুদ্ধে লড়াইয়ে জয়ের জন্য সবকিছু করবে।”

আরেকদিকে, রিলায়েন্স ইন্ডাস্ট্রির সংস্থাপক চেয়ারপার্সন নীতা আম্বানি বলেছেন, ‘দেশ যেমন COVID-19 মহামারীর সাথে লড়াই করার জন্য এক হয়েছে, ওরকম ভাবেই রিলায়েন্স ফাউন্ডেশন নিজের দেশবাসী আর মহিলাদের সাথে এবং পাশে দাঁড়িয়ে আছে। বিশেষ করে তাঁদের জন্য রিলায়েন্স সবসময় আছে, যারা প্রথম থেকে এই লড়াইয়ে আছে। আমাদের ডাক্তার আর কর্মচারীরা ভারতে প্রথম COVID-19 হাসপাতাল স্থাপিত করার জন্য সাহায্য করেছে আর আমরা COVID-19 এর স্ক্রিনিং, পরীক্ষণ, রোখা আর উপচারের জন্য সরকারের সহযোগিতা করার জন্য আমরা প্রতিবদ্ধ।”

Back to top button
Close
Close