ক্রিকেটখেলাটাইমলাইনIPL

প্রকাশিত হল RCB-র সর্বকালের সেরা একাদশ, দলে জায়গা হল না এই তারকার

বাংলা হান্ট ডেস্কঃ আইপিএল (IPL) ইতিহাসের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি দল হল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB)। এই দলেই প্রথম থেকে খেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, এছাড়াও আরসিবি তে রয়েছে এবি ডি ভিলিয়ার্স এর মতো তারকা। রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এমন একটি দল যাদের গোটা ভারতবর্ষে জুড়ে রয়েছে প্রচুর ভক্ত। আইপিএলের অন্যতম সেরা ফ্যানবেস রয়েছে এই দলেরই। শুধু ভারতবর্ষেই নই বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সর্মথকরা।

প্রত্যেকবার তারকা সমন্বিত দল তৈরি করে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই দলেই রয়েছে বিশ্বের সেরা দুই ব্যাটসম্যান বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্স। কিন্তু প্রত্যেকবার তারকাদের নিয়ে দল তৈরি করলেও এখনো পর্যন্ত একবারও সাফল্য আসেনি ব্যাঙ্গালুরুর। 12 বছর হয়ে গেলেও এখনও পর্যন্ত আইপিএল ট্রফি জয়ের স্বপ্ন পূরণ হয়নি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। তিনবার আইপিএলের ফাইনালে উঠলেও ট্রফি জয়ের স্বপ্ন এখনো পূরণ করতে পারেনি বিরাট কোহলিরা।

বিভিন্ন সময়ে বিভিন্ন দেশের তারকারা এই ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলেছেন। কয়েক মরশুম আগে পর্যন্ত এই দলের হয়ে খেলেছেন বিশ্বের সবথেকে ভয়ঙ্কর টি-টোয়েন্টি স্পেশালিস্ট ব্যাটসম্যান ক্রিস গেইল। এছাড়াও এই দলের হয়ে খেলেছেন প্রাক্তন ভারতীয় তারকা স্পিনার অনিল কুম্বলে, খেলেছেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ড্যানিয়েল ভিটরির মতো তারকারাও।

এক নজরে দেখে নেওয়া যাক রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সর্বকালের সেরা আইপিএল একাদশ:
ক্রিস গেইল, পার্থিব প্যাটেল, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডিভিলিয়ার্স, রস টেলর, রবিন উথাপ্পা, মিচেল স্টার্ক, বিনয় কুমার, অনিল কুম্বলে, এস অরবিন্দ, জুজবেন্দ্র চাহাল।

Back to top button