fbpx
টাইমলাইনটাকা-কড়িপশ্চিমবঙ্গ

মাসের শুরু থেকেই ব্যপকহারে বাড়ছে সোনার দাম, পাল্লা দিচ্ছে রূপোর দামও

বাংলাহান্ট ডেস্কঃ মাসের প্রথম সপ্তাহ থেকেই দামের উর্দ্ধমুখী হতে শুরু করেছে সোনা (Gold) রূপোর (Silver) ক্ষেত্রে। জুন মাসের শুরুতেই আবার দামের বৃদ্ধি দেখা যাচ্ছে। লকডাউনের মধ্যে বেচা কেনা বন্ধ থাকলেও, দাম কিন্তু কমছে না সোনা রূপোর। ক্রমাগত উর্দ্ধমুখী এই দামের গতি। গৃহবন্দি দশাতেও মুখে হাসি ফুটছে ব্যবসায়ীদের। অন্যদিকে মাথায় হাত ক্রেতাদের।

করোনার প্রভাব পড়েছে ব্যবসায়িক ক্ষেত্রেও
করোনা ভাইরাসের (COVID-19) জেরে বন্ধ এখন বৈদেশিক ব্যবসা। যার জেরে অর্থনীতি এখন প্রবল সংকটের মুখে। লকডাউনের মধ্যে আশঙ্কাজনিত অঞ্চল ছাড়া, বিভিন্ন জায়গায় কিছু ছোট ছোট দোকানপাট খুলে দিলেও, এখন বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

২২ ক্যারেট সোনার দাম
কলকাতায় (Kolkata) গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৫৭১০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৫৭১ টাকা। এই দামের বৃদ্ধি পেয়ে আজ হয়েছে ১০ গ্রামের দাম ৪৫৯০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৫৯০ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম
গতকাল শহরে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৭২১০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৭২১ টাকা। আর সেই দামের পরিবর্তন হয়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৭৪০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭৪০ টাকা।

রূপোর দাম
সোনার দামের পাশাপাশি, আজ বেড়েছে রূপোর দামও। গতকাল ১ গ্রামের দাম ছিল ৫০.১১ টাকা। আজ এই দাম আজ বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৫০.১৫ টাকা।

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম
পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। রান্নার গ্যাসের দাম ৫৮৪.৫০ টাকা।

Back to top button
Close
Close