টাইমলাইনবিনোদন

রিচাই ঠিক বলেছেন, ওর মুখ বন্ধ করার চেষ্টা হচ্ছে! ভারতীয় সেনাকে অপমান করায় উৎফুল্ল পাকিস্তান

বাংলাহান্ট ডেস্ক: একটি টুইটের জোরে জীবনটা সম্পূর্ণ ওলটপালট হতে বসেছে অভিনেত্রী রিচা চাড্ডার (Richa Chadha)। ভারতীয় সেনাবাহিনীকে ব‍্যঙ্গ করে‌ টুইট করার অভিযোগে এক রকম কোণঠাসা হয়ে পড়েছেন তিনি বলিউডে। ইন্ডাস্ট্রির একাধিক ব‍্যক্তিত্ব ধিক্কার জানিয়েছে রিচাকে। এমনকি ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের তরফেও বিষয়টা নিয়ে তীব্র কটাক্ষ করা হয়েছে রিচাকে।

এবার পাকিস্তানের তরফে সমর্থন পেলেন অভিনেত্রী। পাকিস্তানের বাসিন্দারা রিচার টুইট নিয়ে রীতিমতো উৎফুল্ল। তাদের দাবি, রিচা যা বলেছেন তা একদম সঠিক। তাঁকে ‘ভিক্টিম’ বলেও দাবি করেছেন পাকিস্তানি নেটনাগরিকরা। অবশ‍্য এটা প্রথম বার নয়।


এর আগেও পাকিস্তানকে সমর্থন করে সরব হতে দেখা গিয়েছিল রিচাকে। একটি ছবির প্রচার অনুষ্ঠানে তাঁকে প্রশ্ন করা হয়েছিল, পাকিস্তানে একের পর এক ভারতীয় ছবি নিষিদ্ধ করা হচ্ছে। কিন্তু ভারত থেকে শিল্পীরা গিয়ে সে দেশে পারফর্ম করে আসছেন। উত্তরে রিচা বেশ কটাক্ষের সুরেই বলেছিলেন, পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করলে কি হামলা বন্ধ হবে? যদি সেটা হয় তবে যত খুশি নিষিদ্ধ করা হোক। কিন্তু এরপরেও হামলা বন্ধ হবে কিনা তার কোনো গ‍্যারান্টি নেই।

উল্লেখ‍্য, সম্প্রতি প্রতিরক্ষা মন্ত্রীর পাক অধিকৃত কাশ্মীর পুনর্দখলের মন্তব‍্যের প্রসঙ্গে নর্দার্ন আর্মি কমান্ডার লেফটেন‍্যান্ট জেনারেল একটি টুইট করেন। সেখানে তিনি বলেন, পাক অধিকৃত কাশ্মীর ফিরিয়ে নেওয়ার জন‍্য ভারতীয় সেনা সম্পূর্ণ রূপে তৈরি। সরকারের নির্দেশের অপেক্ষা শুধু। আর পাকিস্তান যদি সীমান্তে শান্তিভঙ্গ করার চেষ্টা করে তবে ফলাফল তাদের কল্পনারও বাইরে হবে।

এই টুইটের উত্তরেই রিচা খানিকটা ব‍্যঙ্গের সুরেই লিখেছিলেন, ‘গালওয়ান হাই বলছে।’ ২০২০ সালে ইন্দো চিনের যুদ্ধের প্রসঙ্গ টেনে ভারতীয় সেনাকে কটাক্ষ করার অভিযোগ ওঠে রিচার বিরুদ্ধে। তীব্র সমালোচনার শিকার হতেই ভয় পেয়ে টুইটটি মুছে ফেলেন তিনি। রোষের মুখে পড়ে মাথা নোয়ালেও ক্ষোভ স্তিমিত হয়নি নেটনাগরিকদের। বরং বিতর্ক আরো বেড়েছে। রিচাকে বয়কটের ডাকও উঠেছে।

Related Articles