টাইমলাইনবিনোদন

পরিচালনায় হাতেখড়ি ঋদ্ধির, আগামী কালই মুক্তি ‘ঠিকানা’র

বাংলাহান্ট ডেস্ক: অভিনয়ের পর এবার পরিচালক হিসাবে হাতেখড়ি হতে চলেছে জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ঋদ্ধি সেনের (riddhi sen)। আগামী কালই মুক্তি পেতে চলেছে ঋদ্ধির পরিচালিত অ্যানিমেশন ফিল্ম ‘ঠিকানা’। উইন্ডোজের পেজ থেকে মুক্তি পাবে এই ছবি।

অ্যানিমেশন ফিল্মটির দৈর্ঘ‍্য সাড়ে সাত মিনিট। তবে কোনও সংলাপ নেই ছবিতে। ছবির একটি গান ‘ঠিকানার খোঁজে’ গেয়েছেন অভিনেত্রী সুরঙ্গনা বন্দ‍্যোপাধ‍্যায়। গানটিতে সুর দিয়েছেন অনিন্দ্য চট্টোপাধ‍্যায়। ছবিতে আবহসঙ্গীত রচনা করেছেন সোহিনী গুপ্ত।


ছবিটি সম্পর্কে ঋদ্ধি জানান, লকডাউনে বাড়ি বসেই বানিয়ে ফেলেন ছবির গল্প। বন্ধু রাজর্ষি নাগ পড়ছেন অ্যানিমেশন নিয়ে। তাঁর টিমের সহায়তাতেই তৈরি করে ফেলেন ছবি। প্রশংসা আসে উইন্ডোজের শিবপ্রসাদ মুখোপাধ‍্যায়ের থেকেও।

ছবির গল্পটা ঠিক কি নিয়ে? পরিচালক ঋদ্ধি জানান,  দশ বছর বয়স পর্যন্ত সময়টা সকলের জীবনেই খুব গুরুত্বপূর্ণ। এই সময়টার উপর জীবনের অনেক কিছুই নির্ভর করে। কিন্তু সকলে এই বয়সটা হাসিমুখে শান্তিতে কাটাতে পারে না। তাদের প্রতি অন‍্যেরা যাতে সাহায‍্যের হাত বাড়ায়, তাদের পাশে দাঁড়ায় সেই বার্তাই দেবে এই ছবি।

এর আগেই জানা গিয়েছিল ছেলের পরিচালনায় এবার বাবা অভিনয় করতে চলেছেন ছবিতে। অর্থাৎ পরিচালকের ভূমিকায় দেখা যাবে ঋদ্ধিকে এবং তাঁর পরিচালনায় অভিনয় করবেন বাবা কৌশিক সেন। আসলে এই ছবির মাধ্যমেই পরিচালনায় হাতেখড়ি হতে হয়েছে ঋদ্ধির।

ভবিষ্যতের প্রেক্ষাপটে তৈরি হয়েছে কোল্ড ফায়ার। ২০৩০ সালের গল্প তুলে ধরা হয়েছে ছবিতে। নবারুন ভট্টাচার্য্যের গল্প অবলম্বনে তৈরি এই ছবিতে অভিনয় করেছেন কৌশিক সেন, রেশমি সেন ও শেমক ঘোষ। সম্ভবত আগামী অক্টোবরেই মুক্তি পাবে এই ছবি।

Related Articles