ক্রিকেটখেলাটাইমলাইন

ভারতীয় দলে জায়গা পাকা করতে ঋষভ পন্থকে স্পেশাল টোটকা দিলেন প্রাপ্তন অজি তারকা।

অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্র্যান্ড হাডিন ঋষভ পন্থকে পরামর্শ দিলেন নিজস্ব পরিচিতি তৈরি করার। তিনি বলেছেন এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান এর মধ্যে প্রতিভা রয়েছে কিন্তু তিনি যাতে অন্য কোন ক্রিকেটারকে নকল করতে না যান তাহলে তার প্রতিবাদে ধীরে নষ্ট হয়ে যাবে। তিনি জানিয়েছেন আমি যখন অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেটে প্রথম সুযোগ পেয়েছিলাম তখন আমি ইয়ান হিলি ও অ্যাডাম গিলক্রিস্ট কে নকল করে তাদের মতো হতে চেয়েছিলাম। কিন্তু তাতে আমার সাফল্য আসেনি তাই চেয়েছিলাম নিজের একটা স্টাইল তৈরি করতে। তাই তিনি চান পন্থও যাতে একই ভাবে নিজস্ব স্টাইল তৈরি করার দিকে মনোযোগ দেন।

ব্র্যাড হাডিন বলেন সম্প্রতিকালে ভারতীয় টিম ম্যানেজমেন্ট তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থকে অনেক সুযোগ দিয়েছেন কিন্তু সেই সুযোগ গুলি একেবারে কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন তিনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে অভিজ্ঞ উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে বসিয়ে উইকেটের পিছনে সুযোগ দেওয়া হয়েছিল পন্থকে কিন্তু তিনি নজর কাড়তে ব্যর্থ।

এছাড়াও হার্ডিং বলেন সীমিত ওভারের ক্রিকেটে এই মুহূর্তে ভারতীয় দলে দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন কে এল রাহুল। হার্ডিং এর মতে গত দশ বছরে ভারতীয় দলে উইকেটের পেছনে দাঁড়িয়ে দুর্দান্ত ভূমিকা পালন করেছেন ধোনির মতো একজন সুপারস্টার ক্রিকেটার। তাই এই মুহূর্তে তার ছায়া থেকে বেরিয়ে আসা খুবই কঠিন ভারতের টিম ম্যানেজমেন্টের। তবে তার দায়িত্বে যেই আসুক না কেন তাকে নিজস্ব একটা আলাদা পরিচিতি গড়ে তুলতে হবে এতে ভারতীয় ক্রিকেটেরই ভালো।

Back to top button