টাইমলাইনখেলাক্রিকেট

এক ঝটকায় তিন ভারতীয় দিজ্ঞজের রেকর্ড ভাঙলেন পন্থ, পিছনে ফেললেন ধোনি-দ্রাবিড়কেও

বাংলা হান্ট ডেস্কঃ ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে চলা ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ঋষভ পন্থ দেখাল কী করে কঠিন পরিস্থিতিতেও দুর্দান্ত পারফরম্যান্স করা যায়। যদিও এরপরেও ভারতীয় দল দ্বিতীয় ম্যাচ হেরে যায়। কিন্তু পন্থ নিজের পারফরম্যান্স-র কারণে ৩ ভারতীয় তারকা ক্রিকেটারের রেকর্ড এক ঝটকায় ভেঙে ফেলেন।

পার্লের বোল্যান্ড পার্কে ৭১ বলে ১১৯.৭১ স্ট্রাইক রেটে ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ঋষভ পন্থ। নিজের ইনিংসে তিনি ১০টি চার ও ২টি ছক্কাও মারেন। টিম ইন্ডিয়ার ১২.৪ ওভারে ৬৪ রানে ২ উইকেট পড়ে যাওয়ার পর পন্থ ব্যাট করতে আসেন। পন্থ ওডিআইতে তার প্রথম সেঞ্চুরির দিকে যখন দ্রুত এগিয়ে যাচ্ছিলেন, তখন তাবরেজ শামসি তাকে এইডেন মার্করামের হাতে ক্যাচ দেওয়া করান।

ঋষভ পন্থ হয়তো প্রোটিয়া দলের বিপক্ষে তার সেঞ্চুরি পূর্ণ করতে পারেননি, কিন্তু দক্ষিণ আফ্রিকার মাটিতে ওডিআইতে ভারতের হয়ে সবচেয়ে বড় ব্যক্তিগত স্কোর করা উইকেটরক্ষক ব্যাটসম্যান হয়ে উঠেছেন তিনি।

এই দুর্দান্ত ইনিংসের কারণে রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভাঙলেন ঋষভ পন্থ। ২০০১ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দ্রাবিড় ৭৭ রানের ইনিংস খেলেছিলেন। পন্থ এমএস ধোনির রেকর্ডকেও পেছনে ফেলেছেন, মাহি ২০১৩ সালে প্রোটিয়া দলের বিপক্ষে ৬৫ রান করেছিলেন। এছাড়া ১৯৯৭ সালে সাবা করিমও ৫৫ রানের ইনিংস খেলেছিলেন।

Related Articles

Back to top button