টাইমলাইনখেলাক্রিকেট

দিনের পর দিন ব্যর্থ পন্থ, তাও যোগ্যদের বদলে পেয়ে যাচ্ছেন সুযোগ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: দাবি উঠছে দীর্ঘদিন ধরেই। কিন্তু ভারতীয় টিম কর্তৃক আপাতত সেই দাবি কার্যকর হওয়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। দিনের পর দিন খারাপ পারফরম্যান্স করলেও ভারতের সীমিত ওভারের ফরম্যাটে সুযোগ দেওয়া হচ্ছে রিশভ পন্থকে। তার জন্য অনেক প্রতিভাবান তারকা যারা এই ফরম্যাটে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারবেন, তারা সুযোগ পাচ্ছেন না বলেও অভিযোগ উঠছে।

আজকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম ম্যাচে বাকি ভারতীয় ব্যাটাররা যেখানে ব্যাট হাতে অসাধারণ প্রদর্শন করেছেন সেখানে টি-টোয়েন্টি ফরম্যাটের পর আজ ওডিআইতেও চূড়ান্ত ব্যর্থ পন্থ। টি-টোয়েন্টিতে তাকে দিয়ে ওপেন করানো হচ্ছিল। আজ ওডিআই তে চার নম্বরে নেমে ২৩ বল খেলে ১৫ রান করার পরও বোল্ড হয়ে ফিরলেন তিনি।

রিশভ পন্থ ২০২২-এর শুরুর দিকেও ব্যাট হাতে ভালো ফর্মে ছিলেন। কিন্তু বছরের বাকি বেশিরভাগ সময়টা তিনি চূড়ান্ত হতাশ করেছেন সকলকে। নিজের শেষ তেরোটি আন্তর্জাতিক ইনিংসে একটিও অর্ধশতরানের দেখা পাননি রিশভ। ব্যাপারটি চূড়ান্ত হতাশাজনক।

Rishabh Pant,Team India,India vs New Zealand,Pant off form,Sanju Samson

সঞ্জু স্যামসন, যিনি টি-টোয়েন্টি ফরম্যাটে সুযোগ পাচ্ছিলেন না একেবারেই, তিনি এই সিরিজে হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতির কারণে আজ ভারতীয় একাদশে সুযোগ পেয়েছিলেন। খুব বেশি প্রভাবিত করতে না পারলেও দীর্ঘদিন পরে ম্যাচে নেমেছেন সেই কথা মাথায় রাখলে তার ৩৮ বলে খেলা ৩৬ রানের ইনিংসটি মন্দ বলে গণ্য হবে না।

আজ ভারতীয় দল টসে হেরে প্রথমে ব্যাট করে ৩০৬ রান স্কোরবোর্ডে তুলেও ম্যাচ জিততে পারেননি। ইমরান মালিকের দাপটে ২০ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলেছিল নিউজিল্যান্ড। কিন্তু সেখান থেকে উইলিয়ামসন (৯৪) এবং ল্যাথামের (১৪৫) দুর্দান্ত পার্টনারশিপ নিউজিল্যান্ডকে ম্যাচ জিতিয়ে দেয়।

Related Articles