টাইমলাইনখেলাক্রিকেট

চরম সংকটে রিশভ পন্থ, বিশ্বকাপের ভারতীয় দলে অনিশ্চিত তার জায়গা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিশ্বকাপের আগে মারাত্মক চাপে রয়েছেন ভারতীয় উইকেটরক্ষক রিশভ পন্থ। টি-টোয়েন্টি ফরম্যাটে নিজের যোগ্যতা এখনও প্রমাণ করতে ব্যর্থ তিনি। ইংল্যান্ড সফরে তিনি সম্প্রতি একটি ম্যাচ জেতানো শতরান করেছিলেন কিন্তু সেটি ছিল ওয়ান ডে ফরম্যাট। টি-টোয়েন্টিতে ইংল্যান্ড সফরে দুটি এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে এখনও একটি ম্যাচ খেলার পর এখনও অবধি তিনি ব্যর্থই বলা যায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এখন তিন মাসও বাকি নেই। এখনও এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন তার হাতে রয়েছে। পন্থ যদি নিজের সুযোগ না নেন তাহলে বিপদে পড়তে পারেন তিনি। ২০২০-এর শুরু থেকে মোট ২১ বার এই টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাট হাতে নেমেছেন তিনি। কিন্তু তিনি মাত্র ১ বার পঞ্চাশের গন্ডি অতিক্রম করতে পেরেছিলেন যা একবারেই দুর্দান্ত পরিসংখ্যান নয়।

এই ফরম্যাটে পন্থের অতি সাম্প্রতিক ফর্মও যথেষ্ট চিন্তার উদ্রেক ঘটায়। শেষ ১০ ম্যাচে পন্থ মাত্র ১বার ৩০-এর বেশি রান করেছেন। নিজের টি-টোয়েন্টি কেরিয়ারে ৫১ টি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। কিন্তু এখনও টি-টোয়েন্টি দলে নিজের পাকা জায়গা তৈরি করতে ব্যর্থ এই উইকেটরক্ষক। ৫১ টি ম্যাচ খেলে ২২-এর গড়ে তিনি মোট ৭৮২ রান করেছেন।

 

 

পন্থ বাকি সুযোগগুলিতে নিজেকে প্রমাণ করতে না পারলে বিপদে পড়বেন। কারণ লোকেশ রাহুল এবং বিরাট কোহলি এই দলে ফিরলে তার জায়গা নিয়ে বড়রকমের প্রশ্নচিহ্ন উঠে যাবে। কারণ দলে সুযোগ পাওয়া বর্ষীয়ান উইকেটরক্ষক দীনেশ কার্তিক দুর্দান্ত ছন্দে আছে। গতকালই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অসাধারণ ব্যাটিং করে ম্যাচের সেরা হয়েছেন তিনি। এই মুহূর্তে তার এবং পন্থের মধ্যে বেছে নিতে হলে হয়তো রোহিত কার্তিককেই বেছে নেবেন।

Related Articles