ক্রিকেটটাইমলাইনখেলা

অল্পের জন্য সেঞ্চুরি মিস ঋষভ পন্থের, চাপের মুখে অনবদ্য ইনিংস খেলে মন জয় করে নিল পন্থ

বাংলা হান্ট ডেস্কঃ অস্ট্রেলিয়ার দেওয়া বড় রানের টার্গেট চেস করতে নেমে দিনের শুরুতে যাচ্ছেতাই অবস্থা ভারতের। অস্ট্রেলিয়ার বড় রানের টার্গেট চেস করে ম্যাচ জিততে হলে ক্রিজে থাকা অধিনায়ক আজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পুজারাকেই বড় রানের ইনিংস খেলতে হত। কিন্তু খেলা শুরু হতেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গেলেন অধিনায়ক রাহানে। তারপরে সকলে ধরেই নিয়েছিলেন লাঞ্চের আগেই হয়তো শেষ হয়ে যাবে ভারতের ইনিংস এবং ফের একবার লজ্জার হার হারতে হবে ভারতকে।

পঞ্চম দিনের খেলা শুরু হতেই নাথান লায়নের বলে ম্যাথু ওয়েড এর হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান রাহানে। আজকে এক রানও যোগ করতে পারেননি রাহানে। রাহানে আউট হওয়ার পরে ক্রিজে নামেন উইকেট রক্ষক ঋষভ পন্থ। ঋষভ পন্থ যখন ক্রিজে নামেন তখন ভারতীয় দলের উপর খুবই চাপ ছিল কিন্তু চাপের পরিস্থিতিতে এক অন্য ইনিংস খেলা শুরু করেন ঋষভ পন্থ। আইপিএলে যেমন শুরু থেকে মারকাটারি ব্যাটিং দেখা যায় এইদিন শুরু থেকেই সেই মেজাজে ব্যাটিং করা শুরু করেন পন্থ আর তাকে যোগ্য সঙ্গ দেন অভিজ্ঞ চেতেশ্বর পুজারা।

এইদিন হনুমা বিহারির আগে ঋষভ পন্থকে পাঠায় টিম ম্যানেজমেন্ট। টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থের উপর যে বিশ্বাস দেখিয়েছিল তার মর্যাদা রাখলেন তিনি। 118 বলে 97 রানের দুর্দান্ত ইনিংস খেললেন ঋষভ পন্থ। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হল পন্থের। তবে ঋষভ পন্থ এবং চেতেশ্বর পূজারার উইকেট হারিয়ে এই মুহূর্তে ফের চাপে পড়েছে টিম ইন্ডিয়া। এখন দেখার বিষয় এই পরিস্থিতি কিভাবে সামাল দেন হনুমা বিহারি এবং রবীচন্দ্রন অশ্বিন।

Back to top button