টাইমলাইনবিনোদনভারত

জীবনযুদ্ধ শেষ, ৬৭ বছর বয়সে চলে গেলেন ঋষি কাপুর

বাংলাহান্ট ডেস্কঃ ফের নক্ষত্র পতন ঘটল বলিউড ইন্ড্রাস্টিতে। পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন অভিনেতা ঋষি কাপুর (Rishi Kapoor)। বুধবার বলিউডের এক উজ্জ্বল নক্ষত্র ইরফান খানের মৃত্যুর পর আজ ফের বলিউড হারাল আর এক বর্ষীয়ান অভিনেতাকে। মৃত্যুকালে ঋষি কাপুরের বয়স হয়েছিল ৬৭ বছর। এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন এই খ্যাতনামা অভিনেতা।

বুধবার ভোর রাতে শারীরিক সমস্যা হওয়ায় মুম্বইয়ের এক হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল। কিন্তু শারীরিক অবস্থার অবন্নতির কারণে বুধবার গভীর রাতে রিলায়েন্স হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু শেষ রক্ষা হল না। বৃহস্পতিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। দীর্ঘদিন ধরেই ক্যান্সারে ভুগছিলেন তিনি। সেই কারণে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ২০১৯ এর সেপ্টেম্বরে চিকিৎসা করিয়ে দেশে ফেরেন তিনি।

 

বেশরম (২০১৩), দিওয়ানা (১৯৯২), কাভি কাভি (১৯৭৬), ববি (১৯৭৩), মেরা নাম জোকার (১৯৭০) প্রভৃতি একাধিক সুপারহিট চলচিত্রে তাঁর অভিনয় দক্ষতার প্রকাশ ঘটেছে। তাঁর অসাধারণ অভিনয়ের জন্য দর্শকের হৃদয়ে তাঁর জায়গা অমর হয়ে থাকবে। তাঁর পুত্র রণবীর কাপুরও চলচিত্র দুনিয়ায় বেশ সাড়া ফেলেছেন। ঋষি কাপুররে এই অকাল প্রয়াণে বলিউডে শোকের ছাইয়া নেমে এসেছে।

Back to top button