টাইমলাইনবিনোদন

দর্শক সংসারের কূটকাচালিই দেখতে ভালবাসে, তাই একের পর এক সিরিয়াল হচ্ছে, বক্তব‍্য ঋষি কৌশিকের

বাংলাহান্ট ডেস্ক: বেশ অনেক বছর পর আবারো ছোটপর্দার নায়ক ঋষি কৌশিক (Rishi Kaushik)। একটা সময় বাংলা সিরিয়ালের সবথেকে জনপ্রিয় নায়কদের মধ‍্যে অন‍্যতম ছিলেন তিনি। বহু সুপারহিট সিরিয়াল উপহার দিয়েছেন তিনি, যেগুলো আজও সমান ভাবে চর্চিত। জনপ্রিয়তাটা এখনো কমেনি। তবে তাঁর কামব‍্যাক জি বাংলা বা স্টার জলসা দিয়ে হয়নি। কালার্স বাংলার ‘সোনা রোদের গান’ সিরিয়ালে পায়েল দে এর সঙ্গে জুটি বেঁধেছেন তিনি।

বরাবর সাংসারিক গল্পের সিরিয়ালেই দেখা গিয়েছে ঋষিকে। শহরের ছেলের সঙ্গে গ্রামের মেয়ের বিয়ে, নায়কের দুই স্ত্রী এমন ধরনের গল্পের জন‍্য ট্রোলও কম হননি তিনি। কিন্তু নিন্দাটা জনপ্রিয়তাকে ছাপিয়ে যেতে পারেননি। ওয়েব সিরিজের যুগে টিভি সিরিয়ালের ভবিষ‍্যৎ নিয়ে সম্প্রতি নিজের মতামত প্রকাশ করেন ঋষি।


আনন্দবাজার অনলাইনের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেন, যে প্রজন্ম সিরিয়ালের মুল দর্শক তারা কিন্তু OTT প্ল‍্যাটফর্ম বা ওয়েব সিরিজ নিয়ে অতটা স্বচ্ছন্দ নয়। ওয়েব সিরিজের যতই রমরমা বাড়ুক না কেন, এই প্রজন্মটা টিভিতেই আটকে থাকবেন। তাছাড়া অভিনেতার মতে, ওয়েব সিরিজগুলি একটা নির্দিষ্ট সময় বা পর্বের পর শেষ হয়ে যায়। কিন্তু সিরিয়ালগুলির সেরকম কোনো বাধ‍্যবাধকতা নেই। তবে হ‍্যাঁ, পরবর্তী প্রজন্মের উপরে যখন ফোকাসটা পড়বে তখন হয়তো টিভিতেও বদল আনা হবে।

সংসারের কূটকাচালি, বিবাদ সিরিয়ালে তুলে ধরা নিয়ে অনেকবার বিতর্ক হয়েছে। তবে ঋষি কৌশিকের মতে, দর্শক সাংসারিক জটিলতার গল্প দেখতে ভালবাসেন বলেই এই ধরনের কনটেন্ট বেশি রাখা হয়। টিআরপি উঠছে বলেই এই একই ধরনের গল্প নিয়ে একের পর এক সিরিয়াল আসছে। কিন্তু একটু ভিন্ন ধরনের গল্প দিলে অনেক দর্শকই আর দেখবেন না। এমন উদাহরণ অনেক রয়েছে।

লীনা গঙ্গোপাধ‍্যায়েরই লেখা হিন্দি সিরিয়াল ‘থোড়া সা বাদল থোড়া সা পানি’র বাংলা রিমেক সোনা রোদের গান। প্রথমে হিন্দি সংষ্করণটির জন‍্যই প্রস্তাব দেওয়া হয়েছিল ঋষি কৌশিককে। কিন্তু এত দ্রুত মুম্বই পাড়ি দেওয়া সম্ভব ছিল না। তাই বাংলা সিরিয়ালেরই নায়ক হলেন তিনি। বহু বছর পর ছোটপর্দায় মুখ‍্য চরিত্রে ফিরেছেন পায়েল ও ঋষি কৌশিক।

Related Articles