ছবিটাইমলাইনবিনোদন

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, অনুষ্ঠানের মঞ্চে মমতা বন্দোপাধ‍্যায়ের পা ছুঁয়ে আশীর্বাদ নিলেন ঋতাভরী, ছবি ভাইরাল

বাংলাহান্ট ডেস্ক: গত ৮ জানুয়ারি অনুষ্ঠিত হল ২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান (kolkata international film festival)। করোনা আবহে এবার পুরো অনুষ্ঠানটাই হল ভার্চুয়াল (virtual) মাধ‍্যমে। তবে শাহরুখ খান (shahrukh khan) মুম্বই থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দিলেও এদিন নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে বসেছিল টলিউড তারকাদের চাঁদের হাট।

KIFF এর চেয়ারম‍্যানের পদে রয়েছেন পরিচালক রাজ চক্রবর্তী। টলিউডের প্রথম সারির তারকাদের সঙ্গে এদিন আলাদা করে নজর কাড়লেন ঋতাভরী চক্রবর্তীও (ritabhari chakrabarty)। গাঢ় সবুজ ও সোনালি আনারকলি চুড়িদারে এদিন KIFF এ উপস্থিত হয়েছিলেন অভিনেত্রী। সঙ্গে মুখে ছিল মাস্ক।

Ritabhari Chakraborty 1 Bangla Hunt Bengali News
এদিনের অনুষ্ঠানের বেশ কিছু ছবি নিজের সোশ‍্যাল মিডিয়া হ‍্যান্ডেলে শেয়ার করেন ঋতাভরী। অনুষ্ঠানের মঞ্চে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের পা ছুঁয়ে প্রণাম করে আশীর্বাদ নিতে দেখা যায় তাঁকে। সেই সব ছবি এখন ভাইরাল সোশ‍্যাল মিডিয়ায়।

গত ৬ জানুয়ারি মুখ‍্যমন্ত্রী টুইট করে লেখেন, ‘সকলে মিলে আমরা এই মহামারিকে হারাবো। কিন্তু শো চলতে থাকা উচিত। ছোট করেই আমরা ভার্চুয়ালি #KIFF ২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠান করব। আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি ৮ জানুয়ারি, বিকেল ৪টের সময় আমার ভাই শাহরুখ খান উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেবেন। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সরাসরি দেখুন।’

প্রত‍্যেকবারই KIFF উপলক্ষে বলিউড টলিউড সহ একঝাঁক তারকা আসেন কলকাতায়। তাঁদের মধ‍্যে থাকেন শাহরুখ খান, অমিতাভ বচ্চনও। তবে এবার শাহরুখ ভার্চুয়ালি যোগদান করলেও বিগ বিকে পাওয়া যায়নি অনুষ্ঠানে। করোনা আবহে সম্পূর্ণ অনুষ্ঠানসূচিতেও বেশ কিছু রদবদল ঘটেছে।

উদ্বোধনী অনুষ্ঠান ভার্চুয়াল হওয়ার পাশাপাশি লাগায় টানা হয়েছে প্রেক্ষাগৃহ ও দর্শক সংখ‍্যাতেও। জানা গিয়েছে, এবারে শিশিরমঞ্চ, নন্দন ও রবীন্দ্রসদনের মোট ৬টি হলেই দেখানো হবে সিনেমা। তবে দর্শক সংখ‍্যা প্রথমে ৫০ শতাংশ ঠিক হলেও এদিন মুখ‍্যমন্ত্রী জানান সামাজিক দূরত্ব মেনেই ১০০ শতাং করা হবে দর্শক সংখ‍্যা। কোভিড বিধি মেনেই পুরো অনুষ্ঠানটা হবে বলে জানা গিয়েছে।

এবারে KIFF এর থিম কান্ট্রি ইতালি। প্রয়াত কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ‍্যায়ের ‘অপুর সংসার’ ছবি দিয়ে শুরু হবে উৎসব। সৌমিত্র চট্টোপাধ‍্যায়ের ৯টি ছবি দেখানো হবে উৎসবে। এছাড়াও ২০২০তে প্রয়াত অভিনেতা ঋষি কাপুর, ইরফান খান, তাপস পাল, সন্তু মুখোপাধ‍্যায় সহ নৃত‍্যশিল্পী অমলা শঙ্কর, পরিচালক বাসু চট্টোপাধ‍্যায়ের প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদন করা হবে। দেখানো হবে হেমন্ত মুখোপাধ‍্যায়, ভানু বন্দোপাধ‍্যায় ও রবিশঙ্করকে নিয়ে তৈরি তথ‍্যচিত্র।

Back to top button