টাইমলাইনবিনোদন

গাধার ডাকে কি তানসেন অপমানিত হয়? ‘পারসে বাওয়াল’ থুড়ি পরেশ রাওয়ালকে তীব্র খোঁচা ঋত্বিকের

বাংলাহান্ট ডেস্ক: সোজাসাপটা কথা বলতে পছন্দ করেন ঋত্বিক চক্রবর্তী (Ritwick Chakraborty)। বিভিন্ন বিষয় নিয়ে সোশ‍্যাল মিডিয়ায় নিজস্ব ধরণে নিজের মত প্রকাশ করেন তিনি। অনেক সময়ে তা নিয়ে বিতর্কও হয়। কিন্তু নিজের অবস্থান থেকে সচরাচ‍র সরতে দেখা যায় না অভিনেতাকে। এবার পারসে বোয়াল থুড়ি পারসে বাওয়াল থুড়ি পরেশ রাওয়ালকে (Paresh Rawal) কটাক্ষ করলেন ঋত্বিক।

একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। এক কথা বলা পুতুল নিয়ে এসেছেন ঋত্বিক, যে তাঁকে ‘বড়দা’ বলে ডাকে। পুতুলের মুখে ‘পারসে বাওয়াল’ শুনে অভিনেতা শুধরে দেন, ওটা পরেশ রাওয়াল। এরপর পুতুলের প্রশ্ন, তিনি নাকি বাঙালিদের মাছ নিয়ে অপমান করেছেন?


ঋত্বিক উত্তর দেন, সেটা তাঁর জাতিবিদ্বেষী রাজনৈতিক মত। সঙ্গে সঙ্গে হাতের পুতুলের ব‍্যঙ্গ, গাধার ডাকে কি তানসেনের অপমান হয়? এক মিনিটের ভিডিওতে ঋত্বিক আর তাঁর হাতের পুতুলের কথোপকথন শুনে হেসে গড়াগড়ি গাওয়ার জোগাড় নেটিজেনদের। কম কথায় বলিউড অভিনেতা তথা বিজেপি নেতাকে সপাটে জবাব দিয়েছেন ঋত্বিক, বাহবা নেটনাগরিকদের।

প্রসঙ্গত, গুজরাটে বিধানসভা ভোটের আগে বিজেপির হয়ে প্রচারে গিয়ে একের পর এক বিষ্ফোরক মন্তব‍্য করেন পরেশ রাওয়াল। বাঙালিদের মাছ রান্না নিয়ে অপমানজনক মন্তব‍্য করে বিতর্ক বাড়ান তিনি। উত্তাল হয়ে ওঠে রাজনৈতিক মহল। পরবর্তীকালে পরেশ ক্ষমা চেয়ে নিলেও বিতর্কের আগুন নেভার বদলে আরো দাউদাউ করে জ্বলে ওঠে।


প্রাক্তন বিজেপি সাংসদের এহেন বাঙালি বিদ্বেষী মন্তব‍্যের পরেই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন সিপিএমের রাজ‍্য সম্পাদক মহম্মদ সেলিম। সেই অভিযোগের ভিত্তিতেই এবার পরেশ রাওয়ালকে ডেকে পাঠাল তালতলা থানা। আগামী ১২ ডিসেম্বর তাঁকে থানায় হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও পরেশ আদৌ আসবেন কিনা সে বিষয়ে এখনো কোনো মন্তব‍্য করেননি তিনি।

Related Articles