টাইমলাইনভারতরাজনীতি

নির্বাচনে জয়লাভ করলে ১০ লক্ষ যুবককে চাকরি দেবে আরজেডি সরকার, প্রতিশ্রুতি তেজস্বী যাদবের

বাংলাহান্ট ডেস্ক: বিহারে (Bihar) নির্বাচনের দিন নির্ধারনের সঙ্গে সঙ্গেই উত্তপ্ত রাজনৈতিক মহল। নিজের জায়গা ধরে রাখতে সকলেই মরিয়া হয়ে উঠেছে। সেই সঙ্গে চলছে নির্বাচনে জয়লাভের পরবর্তীতে পালনীয় কাজের প্রতিশ্রুতি দান। সব দল নিজেদের মত করে প্রতিশ্রুতি দানে মত্ত হয়ে উঠেছে।

বড় প্রতিশ্রুতি দিলেন তেজস্বী যাদব
অন‍্যান‍্য দলের মতোই নির্বাচনে জয়লাভের আশায় প্রতিশ্রুতি দিলেন তেজস্বী যাদব (Tejashwi Yadav)। আরজেডি দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তেজস্বী যাদব করলেন এক বড় ঘোষণা। রবিবার পাটনায় এক সাংবাদিক সম্মেলনে এই বড় ঘোষণা করলেন তিনি।

চাকরি দেওয়া হবে ১০ লক্ষ বেকারদের
লালু পুত্র তেজস্বী যাদব জানালেন, ‘এইবারের নির্বাচনে যদি সরকার গঠনের সুযোগ যদি আরজেডি দল পায়, তাহলে সরকার বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ করে দেবে। প্রথম মন্ত্রিসভার বৈঠকেই ১০ লক্ষ বেকার যুবককে চাকরি দেবে আরজেডি সরকার। তবে এটা শুধুমাত্র ভোট চাওয়ার জন্য কোন দেখানো প্রতিশ্রুতি নয়। এই সকল বেকার যুবককে স্থায়ী চাকরির ব‍্যবস্থা করে দেবে সরকার’।

খুলেছে ‘বেরোজগারী হাটাও’ পোর্টাল
আরজেডির তরফ থেকে বেকারদের চাকরি দেওয়ার এই প্রতিশ্রুতি কিন্তু প্রথম নয়। গতমাসে আরজেডি সরকার ‘বেরোজগারী হাটাও’ নামে একটি পোর্টালও করেছে। যেখানে ইতিমধ্যেই ২২ লক্ষেরও বেশি সংখ্যায় বেকার যুবক যুবতীরা তাদের নাম নথিভুক্ত করেছে। যার মধ্যে মিসকল সিস্টেম ব‍্যবহার করেছেন ১৩ লক্ষেরও বেশি মানুষ।

কাজের সূত্র
তাঁর কথায়, বিহার পুলিশ বিভাগে প্রায় ৫০ হাজার শূন্যপদ রয়েছে বর্তমানে। পাশাপাশি স্বাস্থ্য বিভাগে ডাক্তার ও অন্যান্য বিভাগের কর্মী মিলিয়ে প্রায় ২.৫ লক্ষ ফাঁকা স্থান রয়েছে। তাই কাজের অভাব হবে না।

Back to top button