টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

মিলল না পুলিশের অনুমতি, শেষ মুহূর্তে বাতিল মিঠুন চক্রবর্তীর রোড শো, উত্তপ্ত বেহালা

বাংলাহান্ট ডেস্কঃ ২৪ ঘণ্টা বাদেই রাজ্যে ভোট চতুর্থী। তার আগে নির্বাচনী প্রচারে ঝাঁপিয়ে পড়েছে প্রধান বিরোধী দল বিজেপি। গতকালই রাজ্যে সিঙ্গুর এবং ডোমজুড় কেন্দ্রে এসে রোড শো করে গিয়েছেন বিজেপির ‘সেকেন্ড ইন কমান্ড’ অমিত শাহ। আর আজ মিঠুন চক্রবর্তীকে দিয়ে আরও এক রোড শো করে প্রচারে ঝড় তুলতে চেয়েছিল গেরুয়া শিবির। তবে শেষ মুহূর্তে বাঁধ সাধল পুলিশের অনুমতি।

আজ বেহালার (Behala) পর্ণশ্রী থেকে নতুন পল্লি পর্যন্ত মিঠুন চক্রবর্তীকে দিয়ে রোড শোয়ের (Road Show) কথা ছিল গেরুয়া শিবিরের। সেই মত গতকালই ‘সুবিধা’ অ্যাপে রোড শোয়ের অনুমতি চেয়েছিল বিজেপির জেলা নেতৃত্ব। তবে পুলিশের তরফে সেই আবেদন নাকচ করে দেওয়া হয়। তারপরই পর্ণশ্রী থানায় গিয়েও রোড শোয়ের অনুমতি চায় বিজেপি (BJP)। তাঁতেও সুবিধা না মেলায় আজ সকাল থেকে পর্ণশ্রী থানা এলাকায় উত্তেজনা ছড়াতে থেকে। বেলা গড়াতে বিজেপির কর্মী-সমর্থকরা থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকে।

ভোটের প্রচার তুঙ্গে, কাকদ্বীপে আজ রোড শো মিঠুন চক্রবর্তীর - Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper

গতকাল বেহালার দুই হাইভোল্টেজ কেন্দ্রে ভোট গ্রহণ। বেহালা পূর্ব এবং পশ্চিম দুই কেন্দ্রেই বিজেপির তারকা প্রার্থী পায়েল সরকার (Payel Sarkar) ও শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee) । তাঁদের হয়ে ইতিমধ্যেই রোড শো করে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আজ ফের তাঁদের হয়ে প্রচারে নামার কথা ছিল মহাগুরু মিঠুন চক্রবর্তীর । তবে শেষ মুহূর্তে পুলিশের অনুমতি না মেলায় তা বাতিল হয়। এমনকি টালিগঞ্জেও তাঁর রোড শো ঘিরে এখনও পর্যন্ত পুলিশি জটিলতা অব্যহত। সেখানেও অনুমতি মেলেনি।

বিজেপির অভিযোগ, আমরা নিয়ম মেনেই অনুমতি চেয়েছি, তবে কেন মিলল না তার কারণ পরিষ্কার নয়। এদিকে বেহালা পশ্চিমের বিজেপির তারকা প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায় অভিযোগ করেন, ‘ভয় পেয়েই বাতিল করেছে আমাদের রোড শো।’ সেই মত দলীয় কর্মীদের সঙ্গে কথা বলে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন। অন্যদিকে পুলিশ সুত্র মারফত খবর অনুযায়ী, মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) এলে প্রচারে প্রচুর জমায়েত হবে। নিরাপত্তা দেওয়া কঠিন হয়ে উঠবে। তাই রোড শোয়ের অনুমতি দেওয়া হয়নি।

Back to top button