ক্রিকেটখেলাটাইমলাইন

রবি শাস্ত্রী জানিয়ে দিলেন আইপিএল না হলে জাতীয় দলে ধোনির ভবিষ্যত কি হবে!

করোনা ভাইরাসের কারনে এই মুহূর্তে বিশ্বজুড়ে যে কঠিন পরিস্থিতি সৃষ্টি হয়েছে তাতে ধরেই নেওয়া যায় যে এবারের আইপিএল কার্যত অসম্ভব। আইপিএলের অনিশ্চয়তার মধ্যে প্রশ্নের মুখে পড়ে গেল জাতীয় দলে ধোনির কামব্যাক করার বিষয়টিও। এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে সবচেয়ে বড় প্রশ্ন চলতি বছরে অস্ট্রেলিয়ার মাটিতে যে টিটোয়েন্টি বিশ্বকাপ রয়েছে সেই বিশ্বকাপে ভারতীয় দলে কি জায়গা করে নিতে পারবেন ধোনি? কারণ কয়েকদিন আগেই সদ্য নির্বাচিত ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক সুনিল যোশি জানিয়েছিলেন জাতীয় দলে যদি ধোনিকে জায়গা করে নিতে হয় তাহলে ধোনিকে আইপিএলে ভালো পারফরম্যান্স করতে হবে, নাহলে জাতীয় দলে ধোনির কামব্যাক করা খুবই কঠিন হয়ে পড়বে। আর এই পরিস্থিতিতে দাঁড়িয়ে আইপিএল যদি না হয় তাহলে জাতীয় দলের জার্সি গায়ে ধোনি মাঠে নামার সুযোগ পাবেন কিনা, এই প্রশ্ন এখন ঘোরাফেরা করছে ভারতীয় ক্রিকেট মহলে।

বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জাতীয় দলের জার্সি গায়ে শেষবার মাঠে নেমেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তারপর থেকে ধোনিকে কখনো দেখা যায় বন্ধুদের সাথে চুটিয়ে ঘুরে বেড়াচ্ছেন, তো কখনও দেখা যাচ্ছে সেনাবাহিনীর ট্রেনিং করছেন। দীর্ঘদিন পর এবারের আইপিএলে ধোনির মাঠে নামার সম্ভাবনা তৈরি হয়েছিল, কিন্তু করোনার প্রকোপে এই মুহূর্তে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাতে আইপিএল হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। এমন পরিস্থিতিতে জাতীয় দলের জার্সি গায়ে ধোনি কি ফের মাঠে নামতে পারবেন? এই প্রশ্নই এখন ঘোরাফেরা করছে ভারতীয় ক্রিকেট সার্কিটে।

ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ রবি শাস্ত্রী অবশ্য এখনই ধোনির অবসর নিয়ে কিছু ভাবতে চাইছেন না, তিনি জানিয়েছেন ভারতীয় দলকে দেওয়ার মতো এখনো অনেক মশলা মজুত রয়েছে ধোনির মধ্যে। তাই অযথা ধোনিকে নিয়ে সমালোচনা করে ধোনিকে যাতে অবসরের দিকে ঠেলে না দেওয়া হয় সেই আবেদনই করেন তিনি।

Back to top button