টাইমলাইনফুটবলখেলা

মেসি, রোনাল্ডোকে পিছনে ফেলে ফিফার বর্ষসেরা ফুটবলার হলেন রবার্ট লিওনডস্কি।

বাংলা হান্ট ডেস্কঃ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Ronaldo), লিওনেল মেসিকে (Messi) টপকে 2020 ফিফার বর্ষসেরা ফুটবলার অ্যাওয়ার্ড জিতে নিলেন রবার্ট লিওনডস্কি (Robert Lewandowski)। গতকাল মধ্যরাতে এই পুরস্কার জিতেছেন তিনি।

গত মরশুমে বায়ার্ন মিউনিখের জার্সি গায়ে দুর্দান্ত পারফরম্যান্স করেন রবার্ট লিওনডস্কি। যতগুলি টুর্ণামেন্টে তিনি অংশগ্রহণ করেছেন প্রত্যেকটিতে তিনি টপ গোল স্কোরার হয়েছেন। বুন্দেসলিগা, ওয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, ডিএফবি পোকাল এই তিনটি টুর্নামেন্টে টপ গোল স্কোরার হওয়ার পাশাপাশি দলকে চ্যাম্পিয়ান্সও করেছেন লিওনডস্কি। এছাড়াও জিতেছেন জার্মান সুপার কাপ, ইয়েফা সুপার কাপ।

ডিএফবি পোকাল কাপে টানা চতুর্থবার টপ স্কোরার হয়েছেন লিওনডস্কি, এছাড়াও বুন্দেসলিগায় টানা তৃতীয় বার টপ স্কোরার হয়েছেন তিনি। এবার জার্মানির বর্ষসেরা ফুটবলার হয়েছেন তিনি। উয়েফা বর্ষসেরা পুরুষ ফুটবলার হয়েছেন তিনি। আর এই সকল নানা কীর্তি অর্জনের ফলে 2020 সালে মেসি এবং রোনাল্ডোকে টক্কর দিয়ে ফিফা মেন্স ফুটবলার অফ দা ইয়ার হলেন রবার্ট লিওনডস্কি। এতদিন পর্যন্ত এই সকল পুরস্কার গুলি মেসি এবং রোনাল্ডোর মধ্যেই ভাগাভাগি হয়েছে। এবার এক নতুন চ্যাম্পিয়ন পেল ফুটবল বিশ্ব।

Back to top button