খেলাটাইমলাইন

বিরাট ও রোহিতের মধ্যে দ্বন্দ্ব নিয়ে এবার মুখ খুললেন স্বয়ং রবি শাস্ত্রী। বললেন দুজনের মতামত ভিন্ন হতেই পারে।

ওয়ার্ল্ড কাপ শেষ হওয়ার পর থেকেই শোনা যাচ্ছে যে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এবং সহ অধিনায়ক রোহিত শর্মার মধ্যে নাকি দ্বন্দ্ব শুরু হয়ে গিয়েছে, অর্থাৎ ভারতীয় দলের ড্রেসিংরুমের পরিবেশ নাকি এই মুহূর্তে সুস্থ নেই। আর এবার সেই নিয়ে মুখ খুললেন ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ রবি শাস্ত্রী। এইদিন রবি শাস্ত্রী বলেন যে দলের মধ্যে অনেক খেলোয়াড় রয়েছেন এবং তাদের প্রত্যেকের মতামত ভিন্ন হতেই পারে। প্রত্যেকের নিজস্ব মতামত থাকতেই পারে। তা বলে দলের মধ্যে কোনরকম অস্থির পরিস্থিতির সৃষ্টি হয়েছে এটা ভাবা একেবারেই ভুল। অর্থাৎ তিনি বুঝিয়ে দিলেন যে রোহিত শর্মা এবং বিরাট কোহলির দুজনের ভাবনাচিন্তা আলাদা হতেই পারে কিন্তু তাদের মধ্যে কোনরকম দ্বন্দ্ব সৃষ্টি হয়নি।

এছাড়াও এইদিন শাস্ত্রী আরও বলেন বেশ কয়েকবার এমন হয়েছে যে দলের সব থেকে জুনিয়ার ক্রিকেটার বেশ সুন্দর একটা স্ট্যাটিজি নিয়ে আমাদের কাছে এগিয়ে এসেছে, এবং সেটা হয়তো আমাদের কাল মাথাতেই আসেনি। তাই সেই স্ট্রাটিজি আমাদের ভালো লাগার কারনে আমার সেটাকে গ্রহণ করেছে। কিন্তু তাই বলে এমন নয় যে দলের ক্রিকেটাররা ভিন্ন ভিন্ন মতামত রাখছে মানেই তাদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হচ্ছে। তাই এমন ভাবা সম্পূর্ণ ভুল।

কিছুদিন আগেই ভারতের ক্রিকেট দলের হেড কোচের জন্য দ্বিতীয় বারের জন্য নিয়োগ করা হয়েছে রবি শাস্ত্রী কে। এবারে ভারতীয় দলের হেড কোচ হওয়ার দৌড়ে রবি শাস্ত্রীর সঙ্গে ছিলেন টম মুডি, মাইল হেশন সহ আরো বেশ কয়েকজন প্রতিভাবান কোচ। কিন্তু তাদের সকলের মধ্যে থেকে ফের একবার রবি শাস্ত্রীকেই বেছে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আর তাই দ্বিতীয় ইনিংস শুরু করে এই ব্যাপারটি নিয়ে মাঠে নেমে পড়েন রবি শাস্ত্রী। তিনি বলেন যে আমি দীর্ঘ পাঁচ বছর ধরে দলের সঙ্গে জড়িয়ে রয়েছি তাই দলের ড্রেসিংরুমে কেমন পরিস্থিতি সেটা আমার ভালভাবেই জানা রয়েছে। সেই সাথে রবি শাস্ত্রী বলেন যে ভারতীয় দলের ডেসিংরুমে প্রত্যেক খেলোয়াড়ের অপরের সঙ্গে মধুর সম্পর্ক রয়েছে। আর সেই জন্যই আমরা দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটে সাফল্য পেয়ে চলেছে। তাই এই ব্যাপারে ফালতু সমালোচনা বোকার পরিচয়।

Leave a Reply

Close
Close